রোববার সিলেটে আসতে পারে করোনার টিকা

দীর্ঘ অপেক্ষার অবসান ঘটিয়ে দেশে এসেছে করোনার টিকা (ভ্যাকসিন)। গত ২৭ জানুয়ারি ভার্চুয়ালি সংযুক্ত হয়ে করোনার টিকাদান কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাজধানীর কুর্মিটোলা হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স রুনু ভেরোনিকা কস্তা সর্বপ্রথম টিকা গ্রহণ করেন। এর মধ্যদিয়ে বাংলাদেশ প্রবেশ করে করোনার টিকা জগতে।

কিন্তু দেশে করোনার টিকা কার্যক্রম শুরু হলেও সিলেটে কবে আসবে করোনার টিকা এ নিয়ে জল্পনা কল্পনার শেষ নেই। ‘শুক্রবার সিলেটে আসছে করোনার টিকা’ এমন সংবাদে সিলেট সরগরম থাকলেও সিলেটের সিভিল সার্জন জানালেন ভিন্ন কথা। বরং রোববার সিলেটে করোনার টিকা আসার সম্ভাবনা রয়েছে বলে জানালেন তিনি।

সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মণ্ডল সিলেট ভয়েস-কে বলেন, ৩০ তারিখ করোনার টিকা সিলেটের আসার কথা ছিলো। কিন্তু আগামীকাল সিলেটে ১৪ ঘণ্টা বিদ্যুৎ থাকবে না। তাই শনিবার সিলেটে টিকা না পাঠানোর জন্য সংশ্লিষ্টদের জানিয়ে দেয়া হয়েছে। এ অবস্থায় রোববার টিকা আসতে পারে।

কি পরিমাণ টিকা আসবে এবং কি ভাবে কার্যক্রম করা হবে তার কোন পরিকল্পনা করা হয়েছে কি না জানতে চাইলে তিনি বলেন, ‘যেহেতু এখনো টিকাগুলো আমাদের কাছে আসেনি তাই সংখ্যাটা সঠিক বলা যাচ্ছে না। আর টিকা আসার পর বণ্টন পরিকল্পনা করা হবে।