রোনালদোর বাড়িতে ‘নিষিদ্ধ’ মেসি

ক্রিস্টিয়ানো রোনালদো আর লিওনেল মেসির মধ্যে মাঠের প্রতিদ্বন্দিতা সম্পর্কে সবারই জা আছে। দুজনের মধ্যে কে সেরা- তা নিয়েও দ্বিধাবিভক্ত ফুটবল বিশ্ব। মেসি নিজেকে সেরা না বললেও রোনালদো একাধিকবার নিজেকে ‘ইতিহাসের সেরা’ ফুটবলার দাবি করেছেন।

এবার ক্রিস্টিয়ানো রোনালদোর বোন কেটি রোনালদো ফাঁস করেছেন এক নতুন তথ্য। ‘মেসি’ নিয়ে রোনালদোর বাড়িতে কোন আলাপ হবে না- এমন কড়া নিয়ম জারি করেছেন রিয়াল মাদ্রিদ তারকা। আর তাই রোনালদোর বাড়িতে ‘মেসি’ নামটা উচ্চারিত হয় না।

রোনালদোর বোন জানিয়েছেন, তারা বাড়ির ভেতরে মেসির নাম মুখেও আনেন না।

তবে জানা গেছে, মেসির প্রতি রোনালদোর প্রতিযোগিতার কারণে নয়, বরং মাঠের লড়াইটা বাড়ির বাইরে রাখার জন্য রোনালদোর এই নিয়ম। দশটি ব্যালন ডি’ সমানভাবে ভাগাভাগি করেছেন পর্তুগিজ ও আর্জেন্টাইন তারকা। এক দশক ধরে এই দুই নাম শুনতে শুনতে বিরক্ত রোনালদো। একঘেয়ে হয়ে গেছেন তাদের দু’জনের মধ্যে কে সেরা সেই তুলনায়।

দু’দলের ভক্তদের মুখ তো রোনালদো বন্ধ করতে পারবেন না। পারবেন না সমালোচকদের আটকাতে। আলোচনা হবেই। রোনালদোর অবশ্য তাতে আপত্তি নেই। ঘরের বাইরে রিয়াল-বার্সার তারকা নিয়ে যা কথা হয় হোক, তাতে মানা নেই সিআরসেভেনের। আপত্তি কেবল তার ঘরের ভেতরে তা করলে।

ঘরে ফুটবলকে একটু বিশ্রাম দিতে চান রিয়াল তারকা। আর তাই মেসি নিয়ে ঘরে আলাপ করায় ‘নিষেধাজ্ঞা’ আরোপ করেছেন তিনি।

রোনালদোর বোন বলেন, “আমরা ঘরে মেসি নিয়ে কোন কথা বলি না। রোনালদো তাদের দু’জনকে নিয়ে বাইরের গরম হাওয়া সম্পর্কে বেশ অবগত। কিন্তু যখনই রোনালদো ঘরে ফেরে, ওই আলোচনা থেকে সে সম্পূর্ণ নিরাপদ থাকে। ঘর হলো নতুন ম্যাচের জন্য তার সব ব্যাটারিতে চার্জ দেওয়ার সময়।”