রোনালদোবিহীন ম্যাচে হারল রিয়াল

চ্যাম্পিয়ন্স লিগের লড়াইয়ে টিকে থাকলেও লা লিগা জয়ের আশা বলতে গেলে অনেক আগেই শেষ হয়ে গেছে রিয়াল মাদ্রিদের। তবে গত কয়েক ম্যাচে ভালো ধারাবাহিকতায় ছিল দলটি। স্প্যানিশ এই লিগে চ্যাম্পিয়ন হতে না পারলেও পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে যাওয়ার একটা ভালো সম্ভাবনা ছিলো রোনালদোদের। কিন্তু গতরাতে আবারো খেই হারিয়েছে তারা। দলের সেরা তারকা খেলোয়াড় রোনালদোকে ছাড়া মাঠে নেমে এস্পানিওলের কাছে হেরে গেছে জিদান শিষ্যরা।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) এস্পানিওলের মাঠে ১-০ গোলের ব্যবধানে পরাজিত হয়েছে রিয়াল মাদ্রিদ। ২০০৭ সালের পর রিয়ালের বিপক্ষে এটাই এস্পানিওলের প্রথম জয়।

এ ম্যাচে নিয়মিত একাদশের লুকা মদ্রিচ, টনি ক্রুস, মার্সেলো ও ক্রিশ্চিয়ানো রোনালদো বিশ্রাম দেন কোচ জিনেদিন জিদান। আর তাতেই হয়তো ম্যাচজুড়ে রিয়াল মাদ্রিদ ছিল অনেকটা এলোমেলো। আগামী ৬ মার্চ চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর ফিরতি লেগে পিএসজির মাঠে খেলতে যাবে টানা দুইবারের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। মূলত সেজন্যই ক্রিশ্চিয়ানো রোনালদোকে বিশ্রামে রাখা হয়েছিলো। চোটের কারণে বাইরে ছিলেন লুকা মদ্রিচ ও মার্সেলো। সেই সুযোগকে কাজে লাগিয়ে জয় তুলে নিয়েছে এস্পানিওল।

ম্যাচের ২৬ মিনিটেই গোল পেতে পারতো এস্পানিওল। রাফায়েল ভারানের ভুলে বল পেয়ে ডান দিক থেকে মোরেনোর শট কেইলর নাভাসের পায়ে লেগে পোস্টের একটু বাইরে দিয়ে চলে যায়। তবে রেফারি চোখ এড়িয়ে যাওয়ায় কর্নার পায়নি স্বাগতিকরা। ৫৬তম মিনিটে সেই মোরেনোর শট ঝাঁপিয়ে পড়ে ঠেকান রিয়াল গোলরক্ষক।

ম্যাচটি গোলশূণ্যভাবে শেষ হতে যাচ্ছে বলে একসময় মনে হচ্ছিলো। তবে যোগ করা সময়ের শেষ মিনিটে রিয়ালকে হতাশায় ডুবতে হয়। ম্যাচজুড়ে দারুণ খেলা জেরার্দ মোরেনো এস্পানিওলের পক্ষে জয়সূচক গোলটি করে বসেন। ডান দিক থেকে স্বদেশি সের্হিও গার্সিয়ার ক্রস ডি-বক্সে পেয়ে জোরালো শটে বল জালে জড়ান স্প্যানিশ এই ফরোয়ার্ড।