রোটারি ক্লাব অব সিলেট মেট্রোপলিটনের ফ্রি মেডিকেল ক্যাম্প

পিডিজি শহীদ আহমদ চৌধুরী বলেছেন, রোটারি ক্লাব অব ও মেট্রোপলিটন সিলেট রোটারি ডিস্ট্রিক ৩২৮২ বাংলাদেশের অন্যতম ভাইব্রেন্ট একটি ক্লাব। সমাজের দরিদ্র জনগোষ্ঠীর কল্যাণে এই ক্লাবের সদস্যরা নিরলসভাবে কাজ করে যাচ্ছে। প্রতিটি ক্ষেত্রে তাদের কার্যক্রম অন্যান্য সবার জন্য অনুকরণীয়।

বৃহস্পতিবার (১৯ জুলাই) নগরীর কদমতলী বালুর মাঠ বস্তিতে রোটারি ক্লাব অব মেট্রোপলিটন সিলেট আয়োজিত ফ্রি ব্লাড গ্রুপিং, ফ্রি মেডিকেল ক্যাম্প ও ফ্রি ঔষুধ প্রদান, ড্রাগ প্রতিরোধ সেমিনার, এইচআইভি- এইডস প্রতিরোধ সেমিনার, বাল্যবিবাহ প্রতিরোধের উপর সেমিনার, মহিলা এবং শিশু সুরক্ষা বিষয়ক সেমিনার, রোড সেফটি ও ধূমপান ও ক্যান্সার বিষয়ের উপর এ্যাওয়ারনেস অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

ক্লাব প্রেসিডেন্ট রোটারিয়ান মো. আবু সুফিয়ানের সভাপতিত্বে ও সেক্রেটারি রোটারিয়ান ইকবাল হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সুরমা জোনের জোনাল কো-অর্ডিনেটর পিপি এম নুরূল হক সোহেল, এসিস্ট্যান্ট গর্ভনর পিপি আজিজুর রহমান, ডেপুটি গর্ভনর পিপি মোহাম্মদ কবির উদ্দিন, পিপি রোটারিয়ান কাজী ময়নুল ইসলাম হেলাল, আই পিপি রোটারিয়ান তৌফিক বক্স, প্রেসিডেন্ট ইলেক্ট রোটারিয়ান আহসান আহমদ খান, ভাইস- প্রেসিডেন্ট রোটারিয়ান রেহান উদ্দিন রায়হান, রোটারিয়ান আখতার চৌধুরী রুবেল, রোটারিয়ান আব্দুল বাছিত, রোটারিয়ান ময়নুল ইসলাম চৌধুরী, রোটারিয়ান রেজাউল করিম, রোটারিয়ান ইখতিয়ার আহমদ চৌধুরী ও রোটারিয়ান আসাদুজ্জামান রনি।

উল্লেখ্য, মেডিকেল ক্যাম্পে তিন শতাধিক রোগীর স্বাস্থ্য পরীক্ষা ও ফ্রি মেডিসিন প্রদান করা হয়। উক্ত ক্যাম্পে বিশেষজ্ঞ ডাক্তারদের মধ্যে উপস্থিত ছিলেন- বিশিষ্ট শিশু রোগ বিশেষজ্ঞ ডা. আবু নাইম আহমদ ও ডা. মাশরুরুল হক এবং সীমান্তিক হাসপাতালের গাইনী বিশেষজ্ঞ ডা. ইফাত জাহান।