রিয়ালের জয় বায়ার্নের দেয়া উপহার!

প্রথমে গোল দিয়ে এগিয়ে গিয়েও উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ফুটবলের সেমিফাইনালের প্রথম লেগে রিয়াল মাদ্রিদের কাছে ২-১ গোলে হেরে গেছে বায়ার্ন মিউনিখ। ম্যাচের পুরো সময় আধিপত্য বিস্তার করে খেলেও হারতে হলো মিউনিখকে। তাই রিয়ালের এই জয়কে বায়ার্নের দেয়া উপহার বলে মনে করছেন বায়ার্ন কোচ ইয়ুপ হেইঙ্কেস।

বায়ার্ন কোচ বলেন, “আমরা শুরু থেকেই ভালো ফুটবল খেলতে থাকি। ফলে আমরাই ম্যাচে প্রথম এগিয়ে যাই। কিন্তু তাদের প্রথম গোলের পরই আমাদের খেলোয়াড়রা ভেঙে পড়ে। ফলে খুব অল্প সময়ের ব্যবধানে দু’টি গোল আদায় করে নেয় রিয়াল। সহজভাবে বলতে গেলে আমরা রিয়ালকে জয় উপহার দিয়েছি।”

পুরো ম্যাচে বল দখলে রাখার পাশাপাশি রিয়ালের গোল মুখে ১৭টি শটও নেয় বায়ার্ন। এছাড়া গোলের বেশ ক’টি ভালো সুযোগও হাতছাড়া করে তারা। তাই গোল হাতছাড়া করার হতাশাও ঝড়েছে হেইঙ্কেসের কণ্ঠে, “আমরা ম্যাচে তাদের চেয়ে ভালো খেলেছি। তাই অনেক সুযোগ পেয়েছি। কিন্তু কাজে লাগাতে পারিনি। গোল না পেলে ম্যাচ থেকে ভালো ফল আশা করা ঠিক নয়।”

আগামী ২ মে প্রতিপক্ষের মাঠে ব্যাকফুটে থেকেই দ্বিতীয় লেগ খেলতে নামবে বায়ার্ন মিউনিখ। তবে ওই ম্যাচে ঘুরে দাড়ানোর প্রত্যয় ব্যক্ত করলেন হেইঙ্কেস, “এই জয়ে ভালো অবস্থানে পৌঁছে গেল মাদ্রিদ। তবে আমাদের আশা এখনো শেষ হয়ে যায়নি। দ্বিতীয় লেগে আমরা ভালো ফুটবল খেলবো। আশা করি ভালো ফল অর্জন করতে পারবো।”