রাশিয়া বিশ্বকাপে থাকছে বাংলাদেশের রাফি

গতবছর জুনে গজপ্রম ইন্টারন্যাশনাল সোশ্যাল প্রোগ্রামে অংশ নিতে রাশিয়া গিয়েছিলেন নারায়ণগঞ্জের উদীয়মান ফুটবলার গোলাম রাব্বী। এবার একই প্রোগ্রামে যাচ্ছেন তারই যমজ ভাই গোলাম রাফি।

আগামী ৮ থেকে ১৫ জুন রাশিয়াতে হবে ফুটবল ফর ফ্রেন্ডশিপ প্রোগ্রাম। সেখানে বাংলাদেশ থেকে ডিফেন্ডার হিসেবে চূড়ান্ত হয়েছেন গোলাম রাফি।

কনফেডারেশনস কাপ উপলক্ষে গতবছর সেন্ট পিটার্সবার্গে হয়েছিল অনূর্ধ্ব-১২ বছর বয়সীদের উৎসব। এবারের উৎসবের পরিধি আরও বড়। আর সেটি রাশিয়া বিশ্বকাপকে সামনে রেখে। গত ১২ মার্চ দিনব্যাপী ট্রায়ালের মাধ্যমে নারায়ণগঞ্জের রাফিকে বাছাই করা হয়। প্রোগ্রামে অংশ নেয়ার পাশাপাশি বিশ্বকাপ ফুটবলের স্বাগতিক রাশিয়া ও সৌদি আরবের মধ্যকার উদ্বোধনী ম্যাচে বাংলাদেশের হয়ে উপস্থিত থাকবেন রাফি।

বাফুফের কোচেস এডুকেশন কোঅর্ডিনেটর বি এ জুবায়ের নিপু জানান, “রাব্বি আগের বছর রাশিয়ায় খেলে এসেছে। এবার ২০০ জন ফুটবলারকে নিয়ে বাফুফের টার্ফে দিনব্যাপী নতুন করে ট্রায়াল হয়েছে। পাঁচজনের দল করে সেখানে ম্যাচ হয়েছে। তাতে নিজেকে মেলে ধরেছে রাফি। চার ঘণ্টার ট্রায়ালে সে সবার দৃষ্টি কেড়েছে।”

রাশিয়ার মস্কোতে থাকবে ২১১ দেশের উদীয়মানরা। ৩২টি দলে ভাগ হয়ে খেলবে তারা। মদনগঞ্জের হাজী আলম চাঁদ স্কুলের সপ্তম শ্রেণির ছাত্র রাফি খেলবে ডিফেন্ডার হিসেবে। আয়োজকরা শুধু ডিফেন্ডার পাঠাতে বলায় এই পজিশনেই খেলোয়াড় বাছাই করা হয়েছে। গতবার বাছাই হয়েছিল স্ট্রাইকার পজিশনের খেলোয়াড়।