রাশিয়ায় অগ্নিকাণ্ডে নিহতের সংখ্যা বেড়ে ৬৪

রাশিয়ার সাইবেরিয়ায় কেমেরোভো শহরের একটি শপিং সেন্টারে ভয়াবহ অগ্নিকাণ্ডে নিহতের সংখ্যা বেড়ে ৬৪ জনে দাঁড়িয়েছে। নিহতদের মধ্যে ৪১ জনই শিশু। এ ঘটনায় আহত প্রায় ৩০ জন। এছাড়া আরো অন্তত ১৪ জন নিখোঁজ রয়েছেন।

স্থানীয় সময় রোববার ২৫ মার্চ এ ঘটনা ঘটে। শপিং সেন্টারটি থেকে ১২০ জনকে উদ্ধার করতে পারলেও নারী ও শিশুসহ আরও অনেকে এখনও নিখোঁজ রয়েছেন। খবর রাশিয়ান টাইমসের।

মস্কো থেকে সাড়ে তিন হাজার কিলোমিটারের বেশি দূরে অবস্থিত কেমেরোভো এলাকাটি রাশিয়ার অন্যতম কয়লা উৎপাদনকারী অঞ্চল হিসেবে পরিচিত।

রাশিয়ার সংবাদমাধ্যম স্পুটনিক তাদের প্রতিবেদনে জানায়, উইন্টার চেরি নামের একটি ভবনের চতুর্থ তলা থেকে আগুনের সূত্রপাত হয়। ভবনের যে অংশে সিনেমা হল এবং বিনোদনের জায়গা ছিল মূলত সেখান থেকেই আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। আগুনের কারণে সিনেমা হলগুলোর বের হওয়ার পথ বন্ধ হয়ে যায়। সে জন্যেই মনে করা হচ্ছে অনেক শিশু এখনো সেখানে আটকা পড়ে আছে।

অগ্নিকাণ্ডের যেসব ভিডিও বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে, সেগুলোতে দেখা যায় মানুষ বাঁচার জন্য ভবনের জানালা দিয়ে নিচে লাফিয়ে পড়ছে। জানালা দিয়ে শুধু আগুনের কুণ্ডলী বের হতে দেখা গেছে।

এদিকে, ভবনটিতে আবারও অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে বলে জানিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ।