রাত পোহালেই সিলেটের ১০ উপজেলায় ভোটগ্রহণ

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে দ্বিতীয় ধাপে মঙ্গলবার (২১ মে) সিলেট বিভাগের ১০ উপজেলায় ভোটগ্রহণঅনুষ্ঠিত হবে। ইতোমধ্যে ভোটগ্রহণের সকল প্রস্তুতিসম্পন্ন করেছে নির্বাচন কমিশন। রাত পোহালেই শুরু হবে ভোটগ্রহণ। এলক্ষ্যে সোমবার (২০ মে) সকল উপজেলার ভোটকেন্দ্রগুলোতে নির্বাচনেরসরঞ্জামাদি পাঠানো হয়েছে।

এর আগে সোমবার(২০ মে) মধ্যরাতে শেষ হয়েছে প্রার্থীদের প্রচারণা। শেষ দিনের প্রচারণায় সরগরম ছিলো ভোটের মাঠ।

দ্বিতীয় ধাপে সিলেট বিভাগের মধ্যে সিলেট জেলার কোম্পানীগঞ্জ, জৈন্তাপুর ও গোয়াইনঘাট উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এছাড়াও সুনামগঞ্জ জেলার ধর্মপাশা, তাহিরপুর, বিশ্বম্ভরপুর ও জামালগঞ্জ, মৌলভীবাজার জেলার রাজনগর এবং হবিগঞ্জ জেলার বাহুবল ও নবীগঞ্জ উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে। মঙ্গলবার মৌলভীবাজার সদর উপজেলার ভোটগ্রহণের দিনও ছিল। কিন্তু রোববার (১৮ মে) এ উপজেলার নির্বাচন স্থগিত করেছে ইসি।

এদিকে, ভোটগ্রহণের সব ধরনের প্রস্তুতি নিয়েছে নির্বাচন কমিশন। ভোটের দিন কেন্দ্রের পরিবেশ শান্তিপূর্ণ ও নির্বিঘ্ন রাখতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের প্রতি কঠোর নির্দেশনা দেওয়া হয়েছে।

সিলেট জেলা পুলিশ সূত্রে জানা গেছে, কোম্পানীগঞ্জ,জৈন্তাপুর ও গোয়াইনঘাট উপজেলায় এক হাজার ৩২১জন পুলিশ দায়িত্ব পালন করবেন। প্রতি ইউনিয়নে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং ৩ ‍উপজেলায় ২জন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোতায়েন থাকবে।

এছাড়া প্রতিটি ভোটকেন্দ্রে একজন অফিসারের নেতৃত্বে ৩ জন ফোর্স এবং দুর্গম এলাকার কেন্দ্রে একজন অফিসারের নেতৃত্বে ৪ জন ফোর্স মোতায়েন থাকবে। প্রতি ৫টি ইউনিয়নে একটি করে মোবাইল টিম এবং প্রতি ২টি ইউনিয়নে একটি করে স্ট্রাইকিং ফোর্স থাকবে।

তাছাড়াও তিনটি উপজেলাতে গোয়েন্দা পুলিশের ৬টি টিম থাকবে। প্রত্যেক থানায় একটি করে রিজার্ভ টিম এবং ১২ জন করে আনসার ভিডিপি কেন্দ্রে দায়িত্ব পালন করবে।

এদিকে, ভোটগ্রহণ উপলক্ষে এসব উপজেলায় সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। বুধবার (২১ মে) সকাল ৮ টায় শুরু হবে ভোটগ্রহণ। বিরতীহীনভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত।