রাতেই বন্ধ হচ্ছে মোটরসাইকেল চলাচল

 

আগামী ৩০ জুলাই অনুষ্ঠিত হবে সিলেট সিটি কর্পোরেশন নির্বাচন। এ নির্বাচনকে সুষ্ঠু ও শান্তিপূর্ণ করার লক্ষ্যে আজ শনিবার (২৮ জুলাই) রাত ১২টা থেকে নির্বাচনের পরদিন (৩১ জুলাই) সকাল ৬ টা পর্যন্ত সিটি কর্পোরেশন এলাকায় মোটর সাইকেল চলাচল বন্ধ রাখতে নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

২৬ জুলাই সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (গণমাধ্যম) মো. আব্দুল ওয়াহাব প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে নির্বাচন কমিশনের বরাত দিয়ে এমন নির্দেশনা দেওয়া হয়েছে।

মেট্রোপলিটন পুলিশ প্রেরিত এ নির্দেশনায় বলা হয়েছে, সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনকে সুষ্ঠু ও শান্তিপূর্ণ করার লক্ষ্যে শনিবার (২৮ জুলাই) দিবাগত রাত ১২ টা থেকে নির্বাচনের পরদিন মঙ্গলবার (৩১ জুলাই) সকাল ৬ টা পর্যন্ত সিলেট সিটি কর্পোরেশন এলাকায় মোটর সাইকেল চলাচল বন্ধ রাখতে হবে। এ সময়ের মধ্যে সিটি কর্পোরেশন এলাকায় কোন মোটরসাইকেল চলতে দেখা গেলে প্রশাসন আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে।

তবে নির্বাচনের প্রার্থী, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, প্রশাসন ও অনুমতিপ্রাপ্ত পর্যবেক্ষক এবং নির্বাচনী এজেন্টদের জন্য এই নির্দেশ প্রযোজ্য হবে না বলেও উল্লেখ করা হয়েছে। এছাড়া পর্যবেক্ষক ও পোলিং এজেন্টদের যানবাহনে নির্বাচন কমিশন কর্তৃক প্রদত্ত ষ্টীকার ব্যবহার করতেও বলা হয়েছে।

নির্দেশনা প্রসঙ্গে মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (গণমাধ্যম) মো. আব্দুল ওয়াহাব সিলেট ভয়েসকে বলেন, উল্লেখিত সময়ের মধ্যে সিটি এলাকায় কোন মোটরসাইকেল চলাচল করতে দেখা গেলে তাৎক্ষনিক তা আটক করা হবে এবং পরবর্তীতে আইনি প্রক্রিয়ার মাধ্যমে মোটরসাইকেলটি ছাড়িয়ে আনতে হবে বলে জানান তিনি।