রাজীবকে স্বাস্থ্য মন্ত্রণালয়ে চাকরির আশ্বাস দিলেন নাসিম

ফাইল ছবি

রাজধানীতে বাস দুর্ঘটনায় হাত হারানো রাজীব হোসেনের চাকরির ব্যবস্থা করার আশ্বাস দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। বৃহস্পতিবার(৫ এপ্রিল) দুপুরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রাজীবকে দেখতে এসে তিনি এ আশ্বাস দেন।

হাসপাতালে রাজীবের পাশে আধাঘণ্টা অবস্থান করেন স্বাস্থ্যমন্ত্রী। এ সময় মোহাম্মদ নাসিম রাজীবের চিকিৎসার খোঁজখবর নেন। পরে সাংবাদিকদের বলেন, ঘটনাটি দুঃখজনক। আগেই সে মা-বাবাকে হারিয়েছে। সে এখন এতিম।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, শমরিতা হাসপাতালের যে বিল হয়েছে তা খতিয়ে দেখা হবে এবং প্রয়োজনে তা সরকার পরিশোধ করবে। এছাড়া রাজীব সুস্থ হওয়ার পর স্বাস্থ্য মন্ত্রণালয়ে তার চাকরির আশ্বাস দিয়ে মন্ত্রী বলেন, তার কৃত্রিম হাত লাগানো যায় কিনা, সে বিষয়ে চিকিৎসকদের সঙ্গে কথা বলে গুরুত্ব দিয়ে দেখা হবে। যাদের কারণে রাজীব হাত হারিয়েছে, তাদের আইনের আওতায় আনার জন্য সব ধরনের সহযোগিতারও আশ্বাস দেন মন্ত্রী।

এর আগে হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাসির উদ্দীন জানান, রাজীবের চিকিৎসায় অর্থপেডিক বিভাগের প্রধান অধ্যাপক শামসুজ্জামান শাহীনকে প্রধান করে বৃহস্পতিবার সকালে সাত সদস্যের একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। নিউরোসার্জারি, মেডিসিন, প্লাস্টিক সার্জারিসহ বিভিন্ন বিভাগের বিশেষজ্ঞ চিকিৎসকের সমন্বয়ে গঠিত এই বোর্ড রাজীবের চিকিৎসার ব্যাপারে সব ধরনের সাপোর্ট দিচ্ছে।

এর আগে বুধবার(৪ এপ্রিল) সেই দুই বাসের চালককে গ্রেফতার করে শাহবাগ থানা পুলিশ। গ্রেফতার চালকরা হলেন, বিআরটিসি বাসের চালক ওয়াহিদ (৩৫) ও স্বজন বাসের চালক খোরশেদ (৫০)।

প্রসঙ্গত, মঙ্গলবার দুপুর দেড়টার দিকে কারওয়ান বাজারের সার্ক ফোয়ারার কাছে দুর্ঘটনার শিকার হন ২২ বছরের রাজীব। ঘটনাস্থলে দাঁড়িয়ে থাকা বিআরটিসি বাসের সঙ্গে ধাক্কা লাগে স্বজন পরিবহনের একটি বাসের। এতে বাসটিতে থাকা রাজীবের একটি হাত বিচ্ছিন্ন হয়ে যায়।