যশোরে শিশু ধর্ষণ মামলার আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত

যশোরে শিশু ধর্ষণ মামলার আসামি আলামিন ওরফে বাবু (২৫) র‌্যাবের সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছেন। সোমবার ভোরে যশোর সদর উপজেলার খোলাডাঙ্গা মন্ডলগাতি এলাকায় এ ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে। নিহত আলামিন সদরের খোলাডাঙ্গা কলোনিপাড়া এলাকার মৃত আবুল কালামের ছেলে। ঘটনাস্থল থেকে অস্ত্র ও গুলি উদ্ধার করেছে র‌্যাব।

র‌্যাব-৬ যশোর ক্যাম্পের কমান্ডার মেজর জিয়াউর রহমান জানান, গভীর রাতে গোপন সূত্রে তারা জানতে পারেন যশোরের খোলাডাঙ্গা মন্ডলগাতি এলাকায় একদল সন্ত্রাসী অবস্থান করছেন। এর সূত্র ধরে ওই এলাকায় অভিযানে যায় র‌্যাব। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা এলোপাতাড়ি গুলি শুরু করে। আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি করে। গোলাগুলির এক পর্যায়ে সন্ত্রাসীরা পালিয়ে যায়। গোলাগুলি থামার ২০ মিনিট পরে র‌্যাব সদস্যরা আশপাশে তল্লাশি চালিয়ে রাস্তার পাশে একজনকে আহত অবস্থায় পড়ে থাকতে দেখে। তার ডান হাতে একটি আগ্নেয়াস্ত্র ছিল। তাকে উদ্ধার করে দ্রুত যশোর হাসপাতালে নেয়া হলে কর্তব্যবত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তিনি আরও বলেন, গোলাগুলির সময় দু’জন র‌্যাব সদস্য আহত হন। ঘটনাস্থল থেকে একটি ওয়ানশুটার গান, এক রাউন্ড গুলি ও একটি ছোরা উদ্ধার করা হয়।

মেজর জিয়াউর রহমান বলেন, স্থানীয় লোকজন গুলিবিদ্ধ সন্ত্রাসীকে আলামিন ওরফে বাবু হিসেবে শনাক্ত করেন। নিহত বাবু যশোর সদরের চাঁচড়া দক্ষিণ পাড়ায় ৮ বছরে এক শিশু ধর্ষণ মামলার আসামি। গত ৩০ মার্চ ওই এলাকার মুক্তেশ্বরী নদীর তীরে একটি বাগানে নিয়ে ওই শিশুটিকে ধর্ষণ করে আলামিন ওরফে বাবু। এ ঘটনায় পরদিন মেয়েটি মা বাদী হয়ে যশোর কোতোয়ালি থানায় মামলা করেন।

সূত্র : সমকাল