ম্যাচসেরা পুরষ্কারের পুরো অর্থ মাঠকর্মীদের দিলেন সিরাজ

0
0

এশিয়া কাপের ১৬তম আসরে চ্যাম্পিয়ন ভারত। মাত্র ৫০ রানে শ্রীলঙ্কাকে গুড়িয়ে দিয়ে ১০ উইকেটে ফাইনাল জিতে নেয় রোহিত শর্মার দল।

রবিবার (১৭ সেপ্টেম্বর) কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে দলের শিরোপা জয়ে দুর্দান্ত বোলিং করেন ভারতীয় তারকা পেসার মোহাম্মদ সিরাজ। ২১ রানে ৬ উইকেট শিকার করে হন ম্যাচ সেরা।

ফাইনালে ম্যাচ সেরা হওয়ায় সিরাজ পান ৫ হাজার ডলার, বাংলাদেশি মুদ্রায় প্রায় সাড়ে ৫ লাখ টাকা। ম্যাচ সেরা পুরষ্কারের পুরো অর্থই মাঠ কর্মীদের দান করে দেন ভারতীয় এই তারকা পেসার। এছাড়াও শ্রীলংকার মাঠকর্মীদের ৫০ হাজার ইউএস ডলার বাংলাদেশি মুদ্রায় ৫৪ লাখ ৭৮ হাজার টাকা পুরস্কার দেওয়া হয়।

সিরাজ ইনিংসের চতুর্থ ওভারে বোলিংয়ে এসেই লংকান ব্যাটিং লাইনআপ ভেঙ্গে চুরমার করে দেন। ওই ওভারে মাত্র ৪ রানে ৪ উইকেট শিকার করেন সিরাজ।

সিরাজের করা দ্বিতীয় ওভারের প্রথম বলেই ক্যাচ তুলে দিয়ে ফেরেন ওপেনার পাথুম নিশাঙ্কা। ওভারের তৃতীয় বলে এলবিডব্লিউ হয়ে ফেরেন সাদিরা সামারাবিক্রমা।

চতুর্থ বলে ক্যাচ তুলে দিয়ে ফেরেন চারিথা আসালঙ্কা। সিরাজের হ্যাটট্রিক বলে বাউন্ডারি হাঁকান ধনাঞ্জয়া ডি সিলভা। ওভারের শেষ বলে উইকেটের পেছেনে ক্যাচ তুলে দিয়ে ফেরেন ডি সিলভা।

ষষ্ঠ ওভারে বোলিংয়ে এসে চতুর্থ বলে মোহাম্মদ সিরাজ বোল্ড করেন লংকান অধিনায়ক দাসুন শানাকাকে। তার বিদায়ে ৫.৪ ওভারে মাত্র ১২ রানে ৬ উইকেট হারিয়ে ম্যাচ থেকে কার্যত ছিটকে যায় শ্রীলংকা।

১১.২ ওভারে শ্রীলংকার তারকা ব্যাটসম্যান কুশাল মেন্ডিসকে বোল্ড করে দেন সিরাজ। তার বিদায়ে ৩৩ রানে সপ্তম উইকেট হারায় শ্রীলংকা। লংকানদের ১৫.২ ওভারে ৫০ রানের গুঁড়িয়ে দেওয়ার পথে অগ্রণী ভূমিকা রাখেন মোহাম্মদ সিরাজ। তিনি ৭ ওভারে ২১ রানে ৬ উইকেট শিকার করেন।