মৌলভীবাজারে দুই ছাত্রলীগকর্মী খুন : ৩ দিনের রিমান্ডে তুষার

দুই ছাত্রলীগকর্মী হত্যার প্রধান আসামী আনিসুল ইসলাম চৌধুরী তুষার

মৌলভীবাজারের ছাত্রলীগ কর্মী মোহাম্মদ আলী শাবাব ও নাহিদ আহমদ মাহি হত্যা মামলার প্রধান আসামী ছাত্রলীগ কর্মী আনিসুল ইসলাম চৌধুরী তুষার (২৭) এর তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

রোববার (২৭ মে) দুপুরে মৌলভীবাজার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক কাজী বাহাউদ্দিন এ নির্দেশ দেন। বিষয়টি নিশ্চিত করেছেন মৌলভীবাজার মডেল থানার ওসি মোং সোহেল। তিনি বলেন, আসামিকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড চাইলে বিজ্ঞ আদালত ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন। রোববার থেকেই এ রিমান্ড কার্যকর হবে।

দুই ছাত্রলীগ কর্মী হত্যায় প্রধান অভিযুক্ত তুষার দীর্ঘদিন থেকে পলাতক ছিলেন। গত মঙ্গলবার (২২ মে) মৌলভীবাজারের অতিরিক্ত চিফ জুডিশিয়াল আদালতে আত্মসমর্পণ করে জামিন চাইলে আদালত তা নামঞ্জুর করে তাকে কারাগারে প্রেরণের নির্দেশ দেয়।

প্রসঙ্গত, আভ্যন্তরীণ কোন্দলের জের ধরে গত বছরের ৭ ডিসেম্বর মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয় ছাত্রাবাসের গেটের সামনে হত্যা করা হয় সরকারি কলেজের স্নাতক দ্বিতীয় বর্ষের ছাত্র মোহাম্মদ আলী শাবাব ও মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী নাহিদ আহমদ মাহিকে। হত্যাকান্ডের দুদিন পর ৯ ডিসেম্বর শাবাব এর মা সেলিনা চৌধুরী বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় ছাত্রলীগকর্মী তুষারসহ ১২ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা ৬-৭ জনকে আসামি করা হয়। তুষার মৌলভীবাজার শহরের বড়হাট এলাকার সাবেক পৌর কমিশনার আকিকুল ইসলামের ছেলে।