মেরামত হচ্ছে খোয়াই নদীর ঝুঁকিপূর্ণ বাঁধ

উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল এবং টানা বৃষ্টিপাতের ফলে প্রতিবছরই ভয়াবহ রূপ ধারণ করে খোয়াই নদী। কিছুদিন পরপরই নদীর পানি বিপদসীমার উপরে উঠে গেলে নির্ঘুম রাত পার করেন হবিগঞ্জ শহরসহ আশপাশের এলাকাবাসী। আর মাছুলিয়া ব্রিজ এলাকায় খোয়াই নদীর বাঁধ মারাত্মক ঝূঁকিপূর্ণ হওয়ায় ভেঙে যাওয়ার আশঙ্কায় থাকতেন এলাকাবাসী।

অবশেষে মাছুলিয়া এলাকায় খোয়াইর ঝুঁকিপূর্ণ বাঁধটি মেরামত কাজ শুরু হয়েছে। কাজ শুরু হওয়ার সাথে সাথে এলাকাবাসীর আতঙ্কও কমে গেছে। দীর্ঘদিনের এই দাবিটি পূরণ হতে যাওয়ায় স্থানীয় এলাকাবাসী সন্তোষ প্রকাশ করেছেন।

ঝুঁকিপূর্ণ বাঁধটি মেরামত কাজ শুরুর পর তা পরিদর্শন করেছেন সংসদ সদস্য এডভোকেট মো. আবু জাহির। এ সময় তিনি সঠিকভাবে কাজ করার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন। পরিদর্শনকালে স্থানীয় মুরব্বীয়ান, আওয়ামী লীগ নেতৃবৃন্দ এবং সরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

হবিগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের উপ বিভাগীয় প্রকৌশলী এমএল সৈকত জানান, এলাকাবাসীর দীর্ঘদিনের প্রাণের দাবি ছিল এই বাঁধ নির্মাণ করা। ২টি প্যাকেজের মাধ্যমে ৪০ লাখ টাকা ব্যয়ে বাধের ঝুঁকিপূর্ণ ১৩০ মিটার মজুতভাবে মেরামত করা হচ্ছে। একটি প্যাকেজের কাজ ইতোমধ্যে শুরু হয়েছে। কয়েকদিনের মধ্যেই অপর প্যাকেজের কাজ শুরু হবে। এই কাজ সমাপ্ত হলে ভবিষ্যতে এলাকাবাসীকে আর আতঙ্কিত হতে হবে না বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।