মুহিবুর রহমান ফাউন্ডেশনের ‘সুহৃদ বন্ধন’ সম্পন্ন

সুন্দর আগামির বাংলাদেশ গড়ার প্রত্যয়

সুন্দর আগামির বাংলাদেশ গড়ার প্রত্যয়ে মুহিবুর রহমান ফাউন্ডেশনের ‘সুহৃদ বন্ধন’ সম্পন্ন হয়েছে। সিলেটে হাজারো শিক্ষার্থী ও অভিভাবকদের নিয়ে (২৭ ফেব্রুয়ারি) মঙ্গলবার অনুষ্ঠিত হলো মুহিবুর রহমান ফাউন্ডেশনে শিক্ষা উদ্যোগের বার্ষিক শিক্ষা ও সাংস্কৃতিক অনুষ্ঠান ‘সুহৃদ বন্ধন’।

এ অনুষ্ঠানে অংশগ্রহণ করে মুহিবুর রহমান ফাউন্ডেশনের চারটি শিক্ষা প্রতিষ্ঠান। সিলেট কমার্স কলেজ, সিলেট বিজ্ঞান ও প্রযুক্তি কলেজ, মুহিবুর রহমান একাডেমি ও ইডেন গার্ডেন স্কুল এন্ড কলেজের শিক্ষক শিক্ষার্থী এবং অভিভাবকবৃন্দ।

মঙ্গলবার সকাল ১০টায় সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে ফাউন্ডেশনের চেয়ারম্যান বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক মো. মুহিবুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুষ্ঠান উদ্বোধন করেন মদন মোহন কলেজের অধ্যক্ষ বিশিষ্ঠ শিক্ষাবিদ ড.আবুল ফতেহ ফাত্তাহ।

এ সময় তিনি বলেন, আজকের বাংলাদেশ শিক্ষাক্ষেত্রে অনেক এগিয়ে রয়েছে মুহিবুর রহমান ফাউন্ডেশন দেশের ব্যাতিক্রমধর্মী শিক্ষা উদ্যোগের অন্যতম একটি প্রতিষ্ঠান। কয়েক বছর আগে এ ফাউন্ডেশন সিলেটে শিক্ষাক্ষেত্রে স্বপ্ন পূরণের অঙ্গীকার নিয়ে যাত্রা শুরু করে, বিধায় বাস্তবতার সাথে স্বপ্ন দেখে ও স্বপ্ন দেখায়।

প্রতিবছরের ন্যায় আবারো দিনব্যাপী ব্যাতিক্রমধর্মী অনুষ্ঠান আয়োজন হয়েছে উল্লেখ করে তিনি বলেন- সুন্দর আগামির প্রত্যাশায় এদেশকে আজকের নবীন প্রজন্মরা এগিয়ে নিতে হবে। তিনি আমাদের মাতৃভাষার প্রতি মাতৃভূমির প্রতি ভলোবাসার পরশ রেখে সকলে ঐক্যবদ্ধ হয়ে দেশকে এগিয়ে নিতে সকলের প্রতি আহবান জানান।

এ সময় মঞ্চে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- কুলাউড়া ভুকশিমইল ইউনিয়নের চেয়ারম্যান আজিজুর রহমান মনির, সিলেট কমার্স কলেজের রেক্টর শামসুর রহমান কমার্স কলেজের অধ্যক্ষ ড. মোস্তাক আহমদ দীন, সিলেট বিজ্ঞান ও প্রযুক্তি কলেজের অধ্যক্ষ ম,ম, রহমান বুলবুল, একাডেমির রেক্টর সালমা রহমান একাডেমির প্রিন্সিপাল মো. নুরুল ইসলাম, ইডেন গার্ডেন স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. ইয়াহইয়া আহমদ দৈনিক যুগান্তরের ব্যুরো প্রধান সংগ্রাম সিংহ, সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক প্রণব কান্তিদেব প্রমুখ।

সিলেট বিজ্ঞান ও প্রযুক্তি কলেজের প্রভাষক আফজাল হোসাইন ও একাডেমির শিক্ষিকা হৃদি ফারহাত এর যৌথ পরিচালনায় অনুষ্ঠানে জাতীয় সঙ্গীত, কলেজ সঙ্গীত, দেশের গান, নাটক, টক শো, ফ্যাশন শো, নৃত্য পরিবেশন করেন কলেজের শিক্ষার্থীরা এছাড়াও অতিথি দেশ সেরা শিল্পী নুকুল কুমার বিশ্বাস অনুষ্ঠানে প্রাণবন্ত সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশন করেন।
শান্তি ও শৃঙ্খলার মধ্যদিয়ে সুহৃদ বন্ধনটি অনুষ্ঠিত করায় শিক্ষক -শিক্ষার্থীদের ধন্যবাদ জানিয়েছেন অনুষ্ঠান শেষে ‘মুহিবুর রহমান ফাউন্ডেশনের’ চেয়ারম্যান মো.মুহিবুর রহমান। সবশেষে রাতে র‌্যাফেল ড্র’ এর মধ্য দিয়ে সমাপ্ত ঘোষণা করা হয় মুহিবুর রহমান ফাউন্ডেশনের ‘সুহৃদ বন্ধন’।