মুখের একটি অংশ অকেজো হয়ে গেছে বিবারের

0
0

বিরল রোগে আক্রান্ত হয়েছেন কানাডিয়ান পপস্টার জাস্টিন বিবার। এই তারকা গতকাল (১০ জুন) ইনস্টাগ্রামে একটি ভিডিও পোস্ট করেছেন।

সেখানে অনুরাগীদের জানিয়েছেন, তিনি রামসে হান্ট সিনড্রোম অসুখে আক্রান্ত। এতে মুখের একটি অংশ বা গোটা মুখ পক্ষাঘাতে আক্রান্ত হয়।

একই কারণে ক্যানসেল করা হয়েছে তার ওয়ার্ল্ড ট্যুরও। ২৮ বছর বয়সী পপ গায়ক সোশ্যাল মিডিয়ায় ভিডিও পোস্ট করে বলেন, ‘আপনারা দেখতে পাচ্ছেন, একটি চোখের পাতা পড়ছে না। আমার মুখের একটা পাশ দিয়ে হাসতেও পারছি না, এক পাশের নাসারন্ধ্রটিও কাজ করছে না।’ তার কথায়, মুখের একটি দিকে সম্পূর্ণ পক্ষাঘাত রয়েছে।

এরপর তিনি দর্শকদের উদ্দেশে বলেন, ‘যারা আমার শো বাতিলের কারণে হতাশ, তাদের বলবো, আমি একেবারেই শোতে গাইতে পারছি না। পরিস্থিতি বেশ গুরুতর। আপনারা দেখেই বুঝতে পারছেন।’

রামসে হান্ট সিনড্রোম স্নায়ুর অসুখ। এর ফলে মুখ এবং কানের স্নায়ুর ক্ষতি হয়। মুখের পক্ষাঘাতের পাশাপাশি শ্রবণশক্তিও চলে যেতে পারে। বিবার জানিয়েছেন, মুখের ব্যায়াম করছেন এবং বিশ্রাম নিচ্ছেন।

তবে এটিই প্রথমবার নয়, এর আগে দু’বার স্থগিত হয়েছে মিউজিক ট্যুর। আগের দু’বার বন্ধ হয়ে গিয়েছিল কোভিডের কারণে। তার মধ্যে গায়ক নিজেই একবার ভাইরাসটিতে আক্রান্ত হন।

সূত্র: হিন্দুস্তান টাইমস