মুক্তি পেলেন হিল উইমেন্স ফেডারেশনের দুই নেত্রী

অপহরণের একমাস একদিন পর পাওয়া গেছে পাহাড়ের দুই নারী ত্রেীকে। ইউপিডিএফ সমর্থিত হিল উইমেন্স ফেডারেশনের দুই নেত্রী মন্টি ও দয়াসোনা চাকমাকে বৃহস্পতিবার রাত আটটার দিকে খাগড়াছড়ি সদরের মধুপুরের এপিবিএন গেট এলাকায় পাওয়া যায়।

মন্টি চাকমার বড় ভাই সুভাষ চাকমা তাদের মুক্তি পাওয়ার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, তারা দুইজন বর্তমানে বাবা-মা ও জনপ্রতিনিধিদের কাছে রয়েছেন, এটি নিশ্চিত। তবে বাড়ি না পৌঁছা পর্যন্ত এই বিষয়ে কথা বলতে চাচ্ছি না।

ইউপিডিএফ এর সংগঠক মাইকেল চাকমা ও কেন্দ্রীয় কমিটির প্রচার ও প্রকাশনা সম্পাদক নিরন চাকমাও বিষয়টি নিশ্চিত করেছেন। তারা বলেন, ‘মন্টি ও দয়াসোনা অভিভাবকদের সঙ্গে খাগড়াছড়ি থেকে বাড়ির পথে রওয়ানা দিয়েছেন। আমরা এ বিষয়ে আর কিছু বলতে চাই না।’

উল্লেখ্য, গত ১৮ মার্চ রাঙামাটির কুতুকছড়ি থেকে সকাল সোয়া নয়টায় ইউপিডিএফ সমর্থিত হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মন্টি চাকমা ও রাঙ্গামাটির জেলার সাধারণ সম্পাদক দয়াসোনা চাকমাকে অপহরণ করে দুর্বৃত্তরা। গত ২১ মার্চ এ ঘটনার দয়াসোনা চাকমার বাবা বৃষধণ চাকমা বাদী হয়ে রাঙামাটির কোতোয়ালি থানায় ১৯ জনের নাম উল্লেখ করে একটি মামলা করেন।