‘মীর জাফর: চ্যাপ্টার টু’ সিনেমায় ফেরদৌস-শ্রীলেখা

0
0

‘ঢাকা ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্ট’-এ এসে সাংবাদিকদের প্রশ্নের এক পর্যায়ে টালিউড অভিনেত্রী শ্রীলেখা মিত্র জানিয়েছিলেন অভিনেতা ফেরদৌসের সঙ্গে একটি সিনেমায় অভিনয়ের জন্য কথাবার্তা চলছে। তবে খুব বেশি কিছু তখন বলতে রাজি হননি ওপার বাংলার এই অভিনেত্রী।

বুধবার (১৮ জানুয়ারি) ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার পত্রিকায় সিনেমার খবরটি প্রকাশ্যে এলো। জানা গেছে, ‘মীর জাফর: চ্যাপ্টার টু’ নামে টালিউডের নতুন একটি সিনেমায় অভিনয় করছেন ঢাকার জনপ্রিয় অভিনেতা ফেরদৌস আহমেদ। তার বিপরীতে থাকছেন কলকাতার জনপ্রিয় অভিনেত্রী শ্রীলেখা মিত্র।

সিনেমাটি রাজনৈতিক থ্রিলার ঘরানার। পরিচালনা করছেন নির্মাতা অর্কদীপ মল্লিকা নাথ। সিনেমার প্রধান দুই চরিত্রে অভিনয় করছেন ঢাকার অভিনেতা জিয়াউল রোশান ও কলকাতার সৌরভ দাস।

গ্রামবাংলার রাজনীতির গল্পে নির্মিত সিনেমায় আক্তার হোসেন নামের এক প্রভাবশালীর চরিত্রে দেখা যাবে ফেরদৌসকে। ইতোমধ্যে তার লুক প্রকাশ করা হয়েছে। আধাপাকা চাপ দাড়ি, চোখে সুরমা, হাত ঘড়িতে ভিন্নরূপে ধরা দিয়েছেন তিনি। তার স্ত্রী সাবেরার ভূমিকায় অভিনয় করছেন শ্রীলেখা মিত্র। তাদের সন্তান জাফরের চরিত্রে থাকছেন সৌরভ দাস।

সীমান্ত পেরিয়ে ভারতে পাড়ি দেওয়া জয়া নামের এক উদ্বাস্তু তরুণীর চরিত্র নিয়েছেন শ্রাবন্তী। তার সঙ্গে মোক্তারের সম্পর্কের গল্প থাকবে সিনেমায়। তাদের সন্তান মীরের ভূমিকায় থাকছেন জিয়াউল রোশান। রোশানের বিপরীতে অভিনয় করবেন অভিনেত্রী প্রিয়াঙ্কা সরকার। এছাড়া থাকছেন অনির্বাণ চক্রবর্তী।

জানা যায়, ভারতের মুর্শিদাবাদে ফেব্রুয়ারিতে সিনেমার শুটিং শুরু হবে।