মিসরের প্রথম ম্যাচেই খেলবেন সালাহ

চ্যাম্পিয়নস লিগের ফাইনাল ম্যাচে কাঁধের চোটে পড়ে শঙ্কায় ছিল মিসরের স্ট্রাইকার মোহাম্মেদ সালাহ’র বিশ্বকাপ স্বপ্ন। এরপর ধীরে ধীরে চোট থেকে সেরে উঠতে থাকেন সালাহ। তবে শঙ্কা ছিল, বিশ্বকাপের প্রথম ম্যাচ থেকে হয়তো মাঠে নামতে পারবেন না তিনি।

সেই শঙ্কা এবার উড়িয়ে দিলেন মিসরের কোচ হেক্টর কুপার। তিনি জানিয়েছেন, রাশিয়া বিশ্বকাপের একদম শুরুর ম্যাচ থেকেই মাঠে দেখা যাবে দলের সেরা তারকা সালাহকে।

রিয়াল মাদ্রিদের বিপক্ষে কিয়েভের সেই ফাইনালে সার্জিও রামোসের ট্যাকলে কাঁধের ওপর ভর দিয়ে মাটিতে পড়ে যান সালাহ। বিশ্বকাপ নিয়ে সংশয় থাকলে মিসরীয় ফুটবল ফেডারেশন জানিয়েছিল, তিন সপ্তাহের মধ্যেই সুস্থ হয়ে রাশিয়ার মাঠে দেখা যাবে সালাহকে।

অবশ্য তেমনটা হলে সালাহকে অপেক্ষা করতে হতো গ্রুপ পর্বের একদম শেষ ম্যাচটা পর্যন্ত। কিন্তু এর আগেই দ্রুত অবস্থার উন্নতি হওয়ায় গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে উরুগুয়ের বিপক্ষে সালাহকে পাওয়ার কথা জানালেন হেক্টর।

মিসরের এই আর্জেন্টাইন কোচ বলেছেন, সত্যিই সালাহ অনেক ভালো করছে। দ্রুতই চোট কাটিয়ে উঠছে সে। তবুও আমরা দেখব আজকের দিনটা (বৃহস্পতিবার)। অলৌকিক কোনো কিছু না ঘটলে আমি শতভাগ নিশ্চিত করতে পারি, আগামীকাল সালাহ খেলছে।

২৮ বছর পর বিশ্বকাপে এসেছে মিসর। রাশিয়া বিশ্বকাপে আগামীকাল শুক্রবার সন্ধ্যে ৬টায় উরুগুয়ের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে তাদের বিশ্বকাপ যাত্রা।