মা ও শিশু স্বাস্থ্য কার্যক্রমে দিঘীরপাড় পূর্ব ইউপি শ্রেষ্ঠ

বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষ্যে কানাইঘাটে র‌্যালি ও আলোচনা সভা বুধবার (১১ জুলাই) সকাল ১১ টায় অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষ্যে উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগ, কানাইঘাটের উদ্যোগে স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে র‌্যালি পরবর্তী এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা পরিবার পরিকল্পনার ভারপ্রাপ্ত কর্মকর্তা ডা. আহমদ ফারুকের সভাপতিত্বে ও সহকারী কর্মকর্তা জ্যোতিষ চন্দ্র দাসের পরিচালনায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মরিয়ম বেগম, উপজেলা ভারপ্রাপ্ত স্বাস্থ্য কর্মকর্তা ডা. আবুল হারিছ, পরিবার পরিকল্পনা কানাইঘাট উপজেলা কর্তৃক নির্বাচিত শ্রেষ্ঠ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলী হোসেন কাজল।

এতে উপজেলার বিভিন্ন ইউনিয়নের এফডব্লিউপি, এফডব্লিউভি, এফডব্লিউএ কর্মকর্তাসহ ওকাপের প্রজেক্ট মনিটরিং অফিসার রবিউল ইসলাম, সীমান্তিকের ম্যানেজার আব্বাস উদ্দিন, সুপার ভাইজার বাহার উদ্দিন, গিয়াস উদ্দিন, তরিকুল ইসলাম ও জেসিস সহ বিভিন্ন এনজিও সংস্থার প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে পরিবার পরিকল্পনা এবং মা ও শিশু স্বাস্থ্য কার্যক্রমে গত এক বছরে উল্লেখযোগ্য অবদান রাখায় উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ ইউনিয়ন পরিষদ হিসাবে নির্বাচিত হয়েছে ৩নং দিঘীরপাড় পূর্ব ইউনিয়ন পরিষদ, শ্রেষ্ঠ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র হিসাবে দিঘীরপাড় পূর্ব ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র, শ্রেষ্ঠ এফডব্লিউভি চন্দনা রানী চন্দ, শ্রেষ্ঠ এফডব্লিউএ শাহানারা বেগম, রাজাগঞ্জ ইউপির শ্রেষ্ঠ এফএপিসিএমও নাহিদ আহমদ শিব্বির, শ্রেষ্ঠ এফপিআই মুজিবুর রহমান এবং এনজিওদের মধ্যে শ্রেষ্ঠ সংস্থা হিসেবে সীমান্তিককে নির্বাচিত করা হয়।