ব্রাজিলের জন্য বড় দুঃসংবাদ

কোস্টারিকার বিপক্ষে ব্রাজিলের মূল একাদশে ছিলেন না ডগলাস কস্তা। তবে দ্বিতীয়ার্ধে উইলিয়ানের বিকল্প হিসেবে নেমে খেলেছেন দারুণ। কুতিনহোর প্রথম গোলটায় ছিল তাঁর অবদান, আর নেইমারের গোলটা বানিয়ে দিয়েছিলেন তিনিই। কিন্তু এই খেলোয়াড়টিকেই পরের ম্যাচ থেকে পাচ্ছে না ব্রাজিল। হ্যামস্ট্রিং চোটে বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন কস্তা।

ব্রাজিলের সংবাদপত্র গ্লোবো এস্পোর্তো জানিয়েছে, কোস্টারিকার বিপক্ষে দ্বিতীয়ার্ধে ব্যথা নিয়েই খেলেছেন কস্তা। কিন্তু ব্রাজিলের মেডিকেল দলকে নিজের চোটের ব্যাপারে কিছুই জানাননি তিনি। এটিই ছিল কস্তার মস্ত ভুল।

ব্রাজিল দলের চিকিৎসক রদ্রিগো লাসমারের বরাত দিয়ে পত্রিকাটি লিখেছে, ‘২-৩ সপ্তাহের জন্য মাঠের বাইরে চলে যেতে পারেন কস্তা। আর ৩ সপ্তাহ মাঠের বাইরে থাকা মানে বিশ্বকাপে ব্রাজিলের হয়ে বাকি ম্যাচগুলো আর খেলতে পারবেন না তিনি। বিশ্বকাপ ফাইনাল হতে আর ২০ দিন বাকি, ব্রাজিল যদি কোনোভাবে ফাইনালেও ওঠে, এই সময়সীমার মধ্যে কস্তার সুস্থ হয়ে ফিরে আসা সম্ভব নয়। কস্তাকে ছাড়াই পরিকল্পনা সাজাতে হবে ব্রাজিল কোচ তিতের।’

ইতোমধ্যে চোটের কারণে মাঠের বাইরে আছেন ব্রাজিলের মূল রাইটব্যাক দানিলো। দলে নেই দানি আলভেজের মতো তারকা। এবার হারাতে হলো ডগলাস কস্তাকে। এটি ব্রাজিলের জন্য বড় ধাক্কাই বলা যায়।