বিয়ানীবাজারে তাফসির মাহফিলে ১৪৪ ধারা জারি

জামায়াত শিবির সংঘটিত হওয়ার অভিযোগ

বিয়ানীবাজারে তাফসির মাহফিলের নামে জামায়াত শিবির সংঘটিত হওয়ার অভিযোগে উপজেলা প্রশাসনের বাধার মুখে ওয়াজ মাহফিলটি পন্ড হওয়ার খবর পাওয়া গেছে। এলাকার আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে বিয়ানীবাজার প্রশাসন বুধবার (২৮ ফেব্রুয়ারি) তাফসির মাহফিলে ১৪৪ ধারা জারি করে।

জানা যায়, মুড়িয়া ইউনিয়নের পূর্ব মুড়িয়া ইসলামিক সোসাইটির উদ্যোগে তাফসীর মাহফিল পণ্ড করে দিয়েছে বিয়ানীবাজার উপজেলা প্রশাসন। তাফসির মাহফিলের নামে জামায়াত শিবির সংঘটিত হয়ে সরকার বিরোধী ও বিতর্কিত বিষয়াদি নিয়ে আলোচনা হবে এবং এখানে আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতি হতে পারে স্থানীয়দের এমন অভিযোগের পেক্ষিতে প্রশাসন ঐ এলাকায় ১৪৪ ধারা জারি করে সব ধরনের সভা সমাবেশ নিষিদ্ধ করেছে।

উপজেলা নির্বাহী অফিসের সূত্র স্বারক নং ২১২ তারিখ ২৩/০২/২০১৮ ইং উল্লেখ করে বিয়ানীবাজার থানার পুলিশ প্রশাসন (অপাঃ) মো. আনোয়ারুল ইসলাম, স্বাক্ষরিত এক নোটিশে মাহফিল বন্ধ করার নির্দেশ প্রদান করা হয়।

নোটিশে উল্লেখ করা হয় সরকার বিরোধী কর্মকান্ড নিয়া বক্তব্য প্রদান করা হইবে, সরকার দলের লোকজনের অভিযোগের প্রেক্ষিতে দাঙ্গা হাঙ্গামা আইন শৃংখলা পরিস্থিতি অবনতির আশংকা বিদ্যমান বিধায় আইন শৃংখলা রক্ষার্থে বর্ণিত স্থানে কোন প্রকার কার্যক্রম না করার নির্দেশ প্রদান করা হয়েছে।