বিসিএলে জাকের আলীর টানা তৃতীয় সেঞ্চুরি

0
0

দক্ষিণাঞ্চলের ৩১৩ রানের জবাব দিতে নেমে ১০২ রান তুলতেই ৬ উইকেট হারিয়ে বসে মধ্যাঞ্চল। শরিফুল্লাহ করেন ১২, সৌম্য সরকার ও আব্দুল মজিদ আউট হন ৮ রান করে। আইচ মোল্লা আর শুভাগত হোম ফেরেন শূন্য রানে।

দলের এমন চরম বিপর্যয়ে ঢাল হয়ে দাঁড়ান পাঁচে নামা জাকের আলী অনিক। আরিফুল হকের সঙ্গে ৪৬, আবু হায়দার নির সঙ্গে গড়েন ৩৮ রানের জুটি। রাকিবুল হাসানের সঙ্গে নবম উইকেটে যোগ করেন আরও ৪২ রান। সতীর্থদের সবার বিদায়েও ক্রিজে অপরাজিত থেকে যান এই কিপার ব্যাটার। ২১২ বলে ১৩৮ করতে ১৫ চার, ২ ছক্কা মেরেছেন জাকের।

এবারের বিসিএলে প্রথম দুই রাউন্ডের পর তৃতীয় রাউন্ডে নেমেও সেঞ্চুরি পেয়েছেন জাকের আলী অনিক। বগুড়ায় রোববার দক্ষিণাঞ্চলের বিপক্ষে বাকিদের ব্যর্থতায় মধ্যাঞ্চলের হয়ে ১৩৮ রানের ইনিংস খেলেন জাকের। প্রথম রাউন্ডে তিনি করেছিলেন ১২১ রান, পরের ম্যাচেও করেন ১৩৮ রান। বিপিএলের কারণে লম্বা বিরতির পর তৃতীয় রাউন্ডে নেমেও একই রূপে দেখা দিলেন তিনি।

জাকেরের ঝলকের পরও অবশ্য লিড নিতে পারেনি তার দল। দক্ষিণাঞ্চলের করা ৩১৩ রানের বদলে ২৮৩ রানে গুটিয়ে যায় মধ্যাঞ্চল। মধ্যাঞ্চলের ইনিংস আটকে রাখতে ৫৬ রানে ৩ উইকেট নেন সৈয়দ খালেদ আহমেদ, ৮৪ রানে ৩ উইকেট পান নাসুম আহমেদ।