বিশ্বকাপ জিততে নেইমারের দিকে তাকিয়ে রিভালদো

ব্রাজিলের হয়ে বিশ্বকাপ জেতার মধুর অভিজ্ঞতা আছে রিভালদোর। একই অভিজ্ঞতা অর্জন করবেন নেইমার এমনটাই আশা করছেন ব্রাজিলের সাবেক তারকা ফুটবলার। যে ১০ নম্বর জার্সিটি পড়ে বিশ্বকাপ জিতেছেন রিভালদো, সেটিই এখন শোভা পাচ্ছে নেইমারের গায়ে।

নিজের উত্তরসূরিকে নিয়ে দারুণ আশাবাদী রিভালদো। বলেছেন, এই মুহূর্তে (ব্রাজিল) জাতীয় দলের সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড় নেইমার এবং আমি বিশ্বাস করি সে ব্রাজিলকে বিশ্বকাপ জয়ে নেতৃত্ব দিবে।

রিভালদো বলেন, সে ১০ নম্বর খেলোয়াড়, ১০ নম্বর খেলোয়াড়ের বিশেষ দায়িত্ব থাকে। এটা সবচেয়ে দামি পজিশন, অন্তত ব্রাজিলের ইতিহাসে।

তিনি যোগ করেন, ১০ নম্বর খেলোয়াড় হচ্ছে দলের সবচেয়ে বড় তারকা এবং তার দায়িত্বও সবচেয়ে বেশি। ব্রাজিল কিংবা সারা পৃথিবীর মিডিয়ার চোখ এখন এই ১০ নম্বর খেলোয়াড় তথা নেইমারের দিকে। আমি বিশ্বাস করি, নেইমার প্রস্তুত। সে আবারও ১০ নম্বর জার্সি পড়েই খেলতে চলেছে।

ব্রাজিল দলে নেইমারের গুরুত্ব নিয়ে রিভালদো বলেন, ব্রাজিলের জন্য নেইমারের মতো খেলোয়াড়ের সেরাটা খুবই প্রয়োজন। কারণ, মাঠে তার উপস্থিতি বাকিদের আত্মবিশ্বাস বাড়িয়ে দেয়। সে বিশ্বের সবচেয়ে বেশি আলোচিত খেলোয়াড় এবং আমি বিশ্বাস করি এখন সে ব্রাজিলকে বিশ্বকাপ জেতাতে সাহায্য করার মতো তারকা।

১৭ জুন সুইজারল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করবেন নেইমাররা। ‘ই’ গ্রুপে সেলেকাওদের অন্য প্রতিপক্ষ কোস্টারিকা ও সার্বিয়া। এর আগে রোববার (১০ জুন) বিশ্বকাপের আগে শেষ প্রস্তুতিমূলক ম্যাচে অস্ট্রিয়ার বিপক্ষে মাঠে নামবে ব্রাজিল।