বিশ্বকাপের সেরা একাদশে নেই কোনো বাংলাদেশি

0
0

ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ের মাধ্যমে টি-টোয়েন্টি বিশ্বকাপের পর্দা নেমেছে গতকাল রোববার। মেলবোর্নে এদিন পাকিস্তানকে ৫ উইকেটে হারিয়ে দ্বিতীয়বারের মতো ক্রিকেটের ছোট ফরম্যাটের শিরোপা নিজেদের করে নিয়েছে জস বাটলারের দল।

টুর্নামেন্ট শেষ হলেও বিশ্বকাপে দারুণ পারফর্ম করা ১১ জন ক্রিকেটার নিয়ে আইসিসি তৈরি করেছে টুর্নামেন্ট সেরা একাদশ, সঙ্গে অতিরিক্ত একজন খেলোয়াড়কেও রেখেছে ক্রিকেটের নিয়ন্ত্রক এই সংস্থাটি। যদিও ঘোষিত সেরা দলে সুযোগ হয়নি বাংলাদেশের কোনো ক্রিকেটারের।

প্রকাশিত সেই তালিকায় দেখা গিয়েছে ওপেনার হিসেবে রয়েছেন ইংলিশ দুই ক্রিকেটার অ্যালেক্স হেলস এবং জস বাটলার। নাম্বার তিন এবং চারে রয়েছেন ভারতের সময়ের সেরা দুই ক্রিকেটার ভিরাট কোহলি এবং সুর্যকুমার যাদব। পাঁচ নম্বরে রয়েছেন কিউই ব্যাটার গ্লেন ফিলিপস।

ছয় এবং সাত নম্বরে অবস্থান করছেন সাম্প্রতিক সময়ের দুই সেরা অলরাউন্ডার জিম্বাবুয়ের সিকান্দার রাজা এবং পাকিস্তানের শাদাব খান।

এছাড়া পেস বোলার হিসেবে সুযোগ পেয়েছেন ইংল্যান্ডের স্যাম কারান, দক্ষিণ আফ্রিকার আনরিখ নরকিয়া এবং পাকিস্তানের পেসার শাহীন আফ্রিদি। এছাড়া দ্বাদশ খেলোয়াড় হিসেবে রয়েছেন ভারতের হার্দিক পান্ডিয়া।

আইসিসির চোখে টুর্নামেন্ট সেরা দল : অ্যালেক্স হেলস, জস বাটলার, ভিরাট কোহলি, সুরিয়াকুমার যাদব, গ্লেন ফিলিপস, সিকান্দার রাজা, শাদাব খান, স্যাম কারান, আনরিখ নরকিয়া, মার্ক উড, শাহীন শাহ আফ্রিদি এবং হার্দিক পান্ডিয়া (দ্বাদশ খেলোয়াড়)।