বিমানবন্দরে আটক দুই আ. লীগ নেতা কারাগারে

সৌদিআরব পালাতে গিয়ে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে সিলেট মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সৈয়দ শামিম আহমদ ও প্রচার সম্পাদক আব্দুর রহমান জামিলকে কারগারে প্রেরণ করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেন সিলেট কোতোয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ‍নুনু মিয়া। তাদের ৫ আগস্টের পর হওয়া রাজনৈতিক একটি মামলায় গ্রেপ্তার দেখানো হয়।

সিলেট কোতোয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ‍নুনু মিয়া বলেন, বিমানবন্দরে আটক দুই আওয়ামী লীগ নেতাকে আদালতে তোলা হলে আদালত তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন। তবে পুলিশ তাদের রিমান্ডে নিতে আবেদন করেনি।

এর আগে, সোমবার (২৬ আগস্ট) রাত পৌনে ৯টার দিকে বিমানবন্দরের ইমিগ্রেশন পুলিশ তাদেরকে আটক করে। পরে তাদেরকে সিলেট মেট্রোপলিটন পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

বিমানবন্দর সূত্রে জানা গেছে, আটক আওয়ামী লীগের দুই নেতা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে (বিজি ২৩৫) সৌদি আরবের জেদ্দায় যাওয়ার কথা ছিল। বিমানবন্দরের কয়েকটি নিরাপত্তা স্তর পেরিয়ে ইমিগ্রেশনে চলে যান তারা। কিন্তু ইমিগ্রেশনের সময় তাদেরকে আটকে দেওয়া হয়। পরে বিমানবন্দরে জিজ্ঞাসাবাদ শেষে তাদেরকে কোতোয়ালী থানায় সোর্পদ করা হয়।

এসএমপি‘র অতিরিক্ত উপকমিশনার মোহাম্মদ সাইফুল ইসলাম দুইজনকে আটকের সত্যতা নিশ্চিত করে জানান, তাদেরকে কোতোয়ালী থানায় আনা হয়েছে। দুইজনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তাদের বিরুদ্ধে কোন মামলা আছে কি-না তা খতিয়ে দেখা হচ্ছে।