বিক্ষোভ মিছিল থেকে ককটেল বিষ্ফোরণ, হঠাৎ উত্তপ্ত সিলেট

0
0

সিলেটে হরতালের সমর্থনে বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীদের পৃথক বিক্ষোভ মিছিলে উত্তপ্ত হয়ে উঠেছে সিলেটের রাজপথ।

শনিবার (১৮ নভেম্বর) বিকেলে সিলেটের কোর্ট পয়েন্টে সাবেক মেয়র আরিফুল হকের নেতৃত্বে শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিল হলেও সন্ধ্যার পর থেকেই ছড়ায় আতঙ্ক।

সন্ধ্যার পরে ছাত্রদলের মিছিল থেকে মুহুর্মুহু ককটেলের বিষ্ফোরণ আর মশাল মিছিল থেকে রাস্তায় আগুন জ্বালানোতে অতঙ্কিত হয়ে পড়েন নগরবাসী। তবে পুলিশ বলছে পরিবেশ নিয়ন্ত্রণে আছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, আজ শনিবার সন্ধ্যা ৭টার দিকে নগরীর বন্দরবাজারের রঙমহল টাওয়ার থেকে সিলেট জেলা ও মহানগর বিএনপিসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা একটি মশাল মিছিল বের করে। মিছিলটি করিম উল্লাহ মার্কেটের সামনে যাওয়ার পর রাস্তায় মশালগুলো ফেলে মিছিল করতে থাকে তারা। ঠিক তখনই সেখানে একটি ককটেলের বিস্ফোরণ ঘটলে চারদিকে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পথচারিরা দিগ্বিদিগ ছুটতে থাকেন।

খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় কোতোয়ালী থানা পুলিশ। পুলিশের উপস্থিতি টের পেয়ে মিছিলকারীরা দ্রুত সরে যান। তবে পুলিশ সন্দেহভাজন হিসাবে এক যুবককে আটক করে।

এর আগে ছাত্রদলের নেতাকর্মীরা নগরীর ধোপাদিঘির পাড় থেকে বন্দর বাজার অভিমূখে বিক্ষোভ মিছিল করে। এসময় বিক্ষোভ মিছিল থেকে একাধিক ককটেলের বিষ্ফোরণ ঘটানো হয় বলে জানান প্রত্যক্ষদর্শীরা। এরপর শ্লোগান দিতে দিতেই তারা সেখান থেকে চলে যান।

এ ব্যাপারে সিলেট মহানগর পুলিশের কোতোয়ালী থানার ওসি (ভারপ্রাপ্ত কর্মকর্তা) মোহাম্মদ আলী মাহমুদ বলেন, তারা মিছিল থেকে ককটেল বিষ্ফোরণ করিয়ে জনমনে আতঙ্ক ছড়ানোর চেষ্টা করেছিলেন। তবে পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌছালে তারা পালিয়ে যান। এসময় একজনকে মিছিল থেকে ধরে আনার কথা নিশ্চিত করলেও তার নাম পরিচয় জানাতে পারেন নি তিনি।