বিএসএমএমইউয়ের তৃতীয় সমাবর্তন ১৯ ফেব্রুয়ারি

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) তৃতীয় সমাবর্তন ১৯ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হতে যাচ্ছে। এতে সভাপতি হিসেবে উপস্থিত থাকবেন রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য মো. আবদুল হামিদ।

সমাবর্তন বক্তা হিসেবে থাকবেন প্রখ্যাত গাইনি বিশেষজ্ঞ, সাবেক আইপিজিএমঅ্যান্ডআর (বর্তমানে বিএসএমএমইউ)-এর পরিচালক, অধ্যাপক ডা. টি এ চৌধুরী। এবছর প্রায় ১ হাজার ২০০ উচ্চতর ডিগ্রি অর্জনকারী চিকিৎসক সমাবর্তনে অংশ নিয়ে তাদের সনদ গ্রহণ করবেন। এর আগে ২০১১ সালে প্রথম ও ২০১৫ সালে দ্বিতীয় সমাবর্তন অনুষ্ঠিত হয়েছিল।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) তৃতীয় সমাবর্তন অনুষ্ঠান সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে উপ-উপাচার্যর (প্রশাসন) অফিসে সমন্বয় উপ-কমিটির এক গুরুত্বপূর্ণ সভা অনুষ্ঠিত হয়। সভায় উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান সুষ্ঠু ও সুন্দরভাবে তৃতীয় সমাবর্তন অনুষ্ঠানের লক্ষ্যে প্রয়োজনীয় দিক নির্দেশনা দেন।

তৃতীয় সমাবর্তন উপলক্ষে স্টিয়ারিং কমিটি ছাড়াও সমন্বয়, অভ্যর্থনা, অর্থ, সম্মানসূচক ডিগ্রি প্রদান, প্রকাশনা ও মুদ্রণ, প্রচার, তথ্য, প্রকাশনা ও মুদ্রণ, আপ্যায়ন, সনদ প্রদান, পরিকল্পনা, রেজিস্ট্রেশন, ক্রেস্ট ও বৃত্তি প্রদান, শোভাযাত্রা ও গাউন বিতরণ, শৃঙ্খলা, যানবাহন পার্কিং, আসন ব্যবস্থা ও ডেকোরেশনসহ মোট ১৬টি উপ-কমিটি গঠন করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উত্তর পাশের মাঠে সমার্বতন মঞ্চ থাকবে।

সভায় উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আলী আসগর মোড়ল, বেসিক সায়েন্স ও প্যারাক্লিনিক্যাল সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক ডা. এম ইকবাল আর্সলান, মেডিসিন অনুষদের ডিন অধ্যাপক ডা. এবিএম আব্দুল্লাহ, ডেন্টাল অনুষদের ডিন অধ্যাপক ডা. গাজী শামীম হাসান, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এবিএম আব্দুল হান্নান, প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলাল প্রমুখ উপস্থিত ছিলেন।