‘বাশিস’র বিয়ানীবাজার উপজেলার নয়া দায়িত্বে দাইয়ান-অসীম

0
0

বাংলাদেশ শিক্ষক সমিতি (বাশিস) এর সিলেটের বিয়ানীবাজার উপজেলার শাখার ত্রি-বার্ষিক সম্মেলন রোববার (৮ ফেব্রুয়ারি) বিয়ানীবাজার বালিকা উচ্চ বিদ্যালয়ের হলরুমে অনুষ্ঠিত হয়েছে।

সম্মেলনে ৩৭ সদস্যবিশিষ্ট নবগঠিত কমিটির সভাপতি পদে জমশেদ আহমদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুদ দাইয়ান ও সাধারণ সম্পাদক পদে বিয়ানীবাজার বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অসীম কান্তি তালুকদার নির্বাচিত হয়েছেন।

নবগঠিত কমিটির অন্যরা হচ্ছেন- সিনিয়র সভাপতি আব্দুল মালিক, সহ সভাপতি আবু তাহের, মীর মোহাম্মদ, বেলাল আহমদ, আব্দুর রশিদ, নুরুল আলম সেলিম, অতিরিক্ত সচিব ললিত মোহন বিশ্বাস, যুগ্ম সচিব মঞ্জুরুল হক, আতিকুল ইসলাম, হারুনুর রশিদ, ছয়ফুল ইসলাম, সাংগঠনিক সচিব লুৎফুর রহমান, যুগ্ম সাংগঠনিক সচিব আব্দুর রউফ, অর্থ সচিব মিছবাহ উদ্দিন, প্রকাশণা সচিব আজিজুর রহমান, প্রচার সচিব নজমুল ইসলাম, যুগ্ম প্রচার সচিব আব্দুল জলিল, সাংস্কৃতিক সচিব আ.ম শফিউল করিম, যুগ্ম সাংস্কৃতিক সচিব সুজন মিয়া, সমাজ কল্যাণ সচিব আবু মুসা, যুগ্ম সমাজ কল্যাণ সচিব আব্দুল কুদ্দুস, দপ্তর সচিব রত্নময় দাস, যুগ্ম দপ্তর সচিব শমসুল ইসলাম, যুগ্ম শিক্ষা বিষয়ক সচিব আব্দুস সাত্তার, গণসংযোগ সচিব নোমান আহমদ চৌধুরী, যুগ্ম গনসংযোগ বাহার উদ্দিন এবং সদস্য আলমগীর হোসেন, আজাদ চৌধুরী, ইয়াসিন আলী, আবুল কালাম, মোস্তফা শাহজালাল ও সাইদুর রহমান ফারহানা।

নবনির্বাচিত কমিটির সভাপতি-সাধারণ সম্পাদকসহ সকলেই শিক্ষা ব্যবস্থার মানোন্নয়নের পাশাপাশি শিক্ষক সমাজের সম্মান রক্ষা ও ন্যায্য অধিকার আদায়ে সর্বোচ্চ দিয়ে কাজ করার প্রত্যাশা ব্যক্ত করেছেন।

বাশিস বিয়ানীবাজার উপজেলার সদ্য বিলুপ্ত কমিটির সভাপতি জালাল উদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ শিক্ষক সমিতি (বাশিস) এর কেন্দ্রীয় কমিটির মহাসচিব আব্দুর রহমান। বিশেষ অতিথি ছিলেন উপজেলার শাখার সাবেক সভাপতি মজির উদ্দিন আনসার, কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি সুলতান নুরী, অর্থ সচিব হরেদ্র নাথ মজুমদার, অতিরিক্ত সচিব ফজলুর রহমান।

অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ শিক্ষক সমিতি (বাশিস) এর বিয়ানীবাজার উপজেলা শাখার সাবেক সভাপতি আলী আহমদ।

সম্মেলনে নবনির্বাচিত কমিটির সকলকে শুভেচ্ছা জানিয়ে বক্তারা শিক্ষকদের অধিকার আদায়ে নিরপক্ষ ও সচ্ছতার সাথে দায়িত্ব পালন করা ও শিক্ষাকে বানিজ্যিকরণ না করে শিক্ষার গুণগত মান উন্নয়নে কাজ করার আহ্বান জানান।

দক্ষিণ মুড়িয়া উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ললিত মোহন বিশ্বাস ও দাসউরা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মিছবাহ উদ্দিনের যৌথ সঞ্চালনায় সম্মেলনের শুরুতে শুভেচ্ছা বক্তব্য ও অর্থ রিপোর্ট পেশ করেন বিয়ানীবাজার বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অসীম কান্তি তালুকদার এবং সম্পাদকীয় প্রতিবেদন পেশ করেন পূর্ব মুড়িয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক খালেদ আহমদ।

সম্মেলনে বাংলাদেশ শিক্ষক সমিতি (বাশিস) বিয়ানীবাজার উপজেলার সাবেক ও নতুন কমিটির সকল দায়িত্বশীল ও উপজেলার বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান ও সহকারী শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।