বানিয়াচংয়ে নানা কর্মসূচিতে মহান বিজয় দিবস পালিত

0
0

হবিগঞ্জের বানিয়াচং উপজেলায় নানা কর্মসূচির মধ্যে দিয়ে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে মহান বিজয় দিবস।

শনিবার (১৬ডিসেম্বর) ভোরে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের কর্মসূচী শুরু করে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বড় বাজারস্থ স্মৃতিসৌধে শহীদদের স্মরণে পুষ্পস্তবক অর্পণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মাহবুবুর রহমান, উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার, সহকারি কমিশানার (ভুমি) মো: সাইফুল ইসলাম, বানিয়াচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেলোয়ার হোসাইন, তদন্ত ওসি আবু হানিফ।

এসময় উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, বিভিন্ন রাজনৈতিক অঙ্গসংগঠন, উপজেলা মুক্তিযোদ্ধা, সরকারি, বেসরকারি বিভিন্ন দপ্তর, শিক্ষা প্রতিষ্ঠান, এনজিও, পেশাজীবী, বানিয়াচং মডেল প্রেসক্লাব, বানিয়াচং ‘যায়যায়দিন ফ্রেন্ডস ফোরাম’, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ পুষ্পস্তবক অর্পণ করেন।

পরে উপজেলা পরিষদ চত্ত্বরে জাতীয় পতাকা উত্তোলন, পুলিশ, আনসার, ভিডিপি, ফায়ার সার্ভিস, স্কাউট শিক্ষার্থীদের সমাবেশে কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়।

এছাড়াও আনুষ্ঠানিকভাবে পতাকা উত্তোলন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরীসহ উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, কর্মচারী, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক, প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ।

পরে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ গঠনের লক্ষ্যে ডিজিটাল প্রযুক্তির সার্বজনীন ব্যবহার, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

মাদ্রাসাসহ সকল শিক্ষা প্রতিষ্ঠানে বিজয় দিবস উপলক্ষে হাসপাতাল, এতিমখানায় উন্নতমানের খাবার পরিবেশন, জাতির শান্তি ও অগ্রগতি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।