বটেশ্বরে বাসের ভেতরে ১০৫ রাউন্ড শর্টগানের কার্তুজ!

সিলেট মহানগরীর বটেশ্বর থেকে থেকে সাদা রংয়ের ১০৫ রাউন্ড শর্টগানের কার্তুজ উদ্ধার সহ একটি বাস জব্দ করেছে শাহপরাণ (রহ.) থানা পুলিশ।

বুধবার (০৭ ডিসেম্বর) দুপুর ১২টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে জাফলং থেকে সিলেটগামী একটি বাসে তল্লাশি চালিয়ে এসব কার্তুজ উদ্ধার করা হয়। এসময় জিজ্ঞাসাবাদের জন্য ৭ জনকে আটক করা হয়। দীর্ঘ জিজ্ঞাসাবাদের পর তাদের ছেড়ে দেয়া হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন, শাহপরাণ (রহ.) থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আনিসুর রহমান।

তিনি জানান, শাহপরাণ (রহ.) তদন্ত কেন্দ্রের এটিএসআই মো. রফিকুল ইসলাম সহ পুলিশ ফোর্স বটেশ্বর বাজারে দায়িত্বপালনকালে জানতে পারেন যে, জাফলং থেকে সিলেটগামী আফফান এন্টারপ্রাইজ নামক একটি যাত্রীবাহী বাস গাড়িতে অবৈধ গোলাবারুদ বহন করা হচ্ছে। বিষয়টি তারা শাহপরাণ (রহ.) তদন্ত কেন্দ্রের আইসি এসআই মো. মনিরুজ্জামানকে অবহিত করেন। এরপ্রেক্ষিতে এসআই মো. মনিরুজ্জামান ফোর্স নিয়ে জালালাবাদ ক্যান্টনমেন্ট বোর্ড স্কুলের সামনে সিলেট-তামাবিল সড়কের উপর অবস্থান নেন।

দুপুর ১২টার দিকে সন্দেহজনক বাস গাড়ি আফফান এন্টারপ্রাইজ সেখানে এসে পৌঁছলে তল্লাশীর এক পর্যায়ে গাড়ির বাহিরের দিকে নিচে মালামাল রাখার বক্সে একটি সিনথেটিযুক্ত সাদা ব্যাগের নীল-লাল রংয়ের জ্যাকেট দ্বারা মোড়ানো কাপড়ের তৈরি চেইনযুক্ত ছোট একটি ব্যাগের ভিতর সাদা রংয়ের ১০৫ রাউন্ড শর্টগানের কার্তুজ পাওয়া যায়।

ওসি জানান, উক্ত জব্দকৃত কার্তুজের মালিক/হেফাজতকারী নির্ণয়ের জন্য তাৎক্ষণিকভাবে বাসের যাত্রী, ড্রাইভার ও হেল্পারদেরকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য ০৭ জনকে পুলিশ হেফাজতে নেওয়া হয়। দীর্ঘ জিজ্ঞাসাবাদের পর জব্দকৃত কার্তুজের সাথে তাদের সম্পৃক্ততা না পাওয়ায় রাতে স্বজনদের জিম্মায় তাদের ছেড়ে দেয়া হয়েছে। তবে জড়িত কারা তাদের খুঁজে বের করার চেষ্টা অব্যাহত রয়েছে।