বঙ্গবন্ধুর দর্শন সবাই পেত : জগন্নাথপুরে পরিকল্পনামন্ত্রী

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, ভারতীয় উপমহাদেশে বঙ্গবন্ধুই প্রথম বাংলা মায়ের মাটির সন্তান ছিলেন। বঙ্গবন্ধু ধনী-গরিব সবাইকে বুকে জড়িয়ে নিতেন। বঙ্গবন্ধুর দর্শন সবাই পেত। যে কারণে বঙ্গবন্ধু বাংলার ক্ষেতমজুর, কুলি, কামার, চাষি, চালক সবার কাছের মানুষ ছিলেন। ক্ষুধা ও দারিদ্র্য দূর করার লক্ষ্যে সঠিক দায়িত্ব পালনেই বঙ্গবন্ধুর দেখা মিলবে, আমরা তাকে খুঁজে পাবো। তাঁর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ এখন মধ্যম আয়ের দেশ। ২০৪১ সালে বাংলাদেশ উন্নত দেশে পরিণত হবে।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) সকাল ১০টায় সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার আব্দুল সামাদ আজাদ অডিটোরিয়ামে আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।

জগন্নাথপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা সাজিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সিদ্দিক আহমেদ, উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আকমল হোসেন, সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু, সহকারী কমিশনার (ভূমি) অনুপম দাস ও সহকারী পুলিশ সুপার (জগন্নাথপুর সার্কেল) শুভাশিষ ধর। এছাড়া উপস্থিত ছিলেন সরকারি কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

পরে জগন্নাথপুর আনসার ভিডিপির ব্যারাক উদ্বোধন করেন পরিকল্পনামন্ত্রী। উদ্বোধন শেষে পরিকল্পনামন্ত্রীর স্বেচ্ছাধীন তহবিল থেকে হতদরিদ্র পরিবারগুলোর মধ্যে ১৪৮ জনকে নগদ ১ হাজার ৩০০ টাকা ও এবং ১৭০ জনকে ঢেউটিন ও নগদ ৩০০০ হাজার টাকা করে প্রদান করা হয়।