রিমান্ড শেষে ফয়জুরের বাবা ও মামা কারাগারে

ফাইল ছবি

অধ্যাপক মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলাকারী ফয়জুর রহমান ওরফে ফয়জুলের মামা ফজলুর রহমানকে পাঁচ দিনের রিমান্ড শেষে কারাগারে প্রেরণ করা হয়েছে। সমান দিনের রিমান্ড শেষে বাবা আতিকুর রহমানকেও কারাগারে পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার (১৫ মার্চ) দুপুরে রিমান্ড শেষে ফয়জুরের মামা ফজলুর রহমানকে সিলেট মহানগর হাকিম আদালতের বিচারক হরিদাস কুমার এর আদালতে তোলা হলে তাকে কারাগারের প্রেরণের নির্দেশ দেয়া হয়। এছাড়া বিকালে ফয়জুরের বাবা আতিকুর রহমানও ৬৪ ধারায় আদালতে জবানবন্দী দেওয়ার পর তাকেও কারাগারে পাঠানো।

এর আগে, গত রোববার দুপুরে সিলেট মহানগর হাকিম আদালতের বিচারক হরিদাস কুমার তাদের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে মামলার তদন্তকারী কর্মকর্তা মহানগর পুলিশের জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুর রহমান তাদের প্রত্যেককে সাত দিন করে রিমান্ডে নেওয়ার আবেদন করেন। এর প্রেক্ষিতে আদালত ফয়জুরের বাবা আতিকুর রহমান ও মামা ফজলুর রহমানকে পাঁচ দিনের এবং মা মিনারা বেগমকে দুই দিনের রিমান্ডে নেওয়ার আবেদন মঞ্জুর করেন।

প্রসঙ্গত, গত ৩ মার্চ বিকেলে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এক অনুষ্ঠানে জাফর ইকবালের ওপর হামলা চালানো হয়। পেছন দিক থেকে ফয়জুর নামের এক যুবক তাঁর মাথায় ছুরিকাঘাত করেন। উপস্থিত শিক্ষার্থীরা ফয়জুরকে আটক করে পিটুনি দেন। পরে তাকে আটক করে পুলিশ।

এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ইশফাকুল হোসেন বাদী হয়ে একমাত্র ফয়জুরের নামোল্লেখ করে অজ্ঞাত আরও কয়েকজনকে আসামি করে মামলা করেন।