ফ্রান্সের ড্র, স্পেনের কষ্টার্জিত জয়

বিশ্বকাপের আগে সবশেষ প্রস্তুতি ম্যাচে জয়ববঞ্চিত থেকে গেছে ফ্রান্স। যুক্তরাষ্ট্রের সঙ্গে প্রস্তুতিমূলক প্রীতি ম্যাচে ১-১ গোলে ড্র করেছে দিদিয়ের দেশমের শিষ্যরা।

আগের ম্যাচে ইতালিকে ৩-১ গোলে হারানো ফ্রান্সকে এই ম্যাচের প্রথমার্ধে খুঁজে পাওয়া যায়নি। বল দখলের লড়াইয়ে এগিয়ে থাকলেও মার্কিন রক্ষণ ব্যুহ ভাঙতে পারেনি তারা। উল্টো ৪৪ মিনিটে ফরাসিদের জাল কাঁপিয়ে দেন যুক্তরাষ্ট্রের জুলিয়ান গ্রিন।

দ্বিতীয়ার্ধে আক্রমণ বাড়িয়ে সমতায় ফেরার সুযোগ খুঁজছিল ফ্রান্স। অবশেষে ফ্রান্সকে সমতায় ফেরান ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে। হতাশার ম্যাচে ফরাসিদের আরও হতাশা বাড়ায় অলিভিয়ের জিরুর চোট। মাথায় চোট পাওয়ায় তাকে উঠিয়ে নেওয়া হয় দ্রুত।

ম্যাচে আর এগিয়ে যাওয়া হয়নি ফ্রান্সের। পল পগবা ও আন্তোয়ান গ্রিয়েজমান বেশ কয়েকবার চেষ্টা করেও ব্যবধানে আর হেরফের করতে পারেননি।

অপর দিকে, বিশ্বকাপের আগে কষ্টের জয় পেয়েছে স্পেন। তাতে ২০ ম্যাচে অপরাজেয় থেকেই বিশ্বকাপ মিশন শুরু করতে যাচ্ছে জুলেন লোপেতেগির শিষ্যরা। তিউনিশিয়ার বিপক্ষে একমাত্র গোলে জিতেছে ২০১০ সালের চ্যাম্পিয়নরা। প্রতিপক্ষের রক্ষণ চূর্ণ করতে করতে না পারায় এক পর্যায়ে গোলশূন্য ড্র হওয়ার দিকেই গড়াচ্ছিল ম্যাচ। অবশেষে ৮৪ মিনিটে স্প্যানিশদের উৎসবে মাতান ইয়াগো আসপাস।