ফেঞ্চুগঞ্জে মোটর সাইকেলের বিকট শব্দে ৬ শিক্ষার্থী আহত

সিলেটের ফেঞ্চুগঞ্জে সাইলেনসারবিহীন মোটর সাইকেলের বিকট শব্দে এক শিক্ষা প্রতিষ্ঠানের ৬ শিক্ষার্থীকে আহত অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে আশংকাজনক ২ শিক্ষার্থীকে সিলেট ওসমানী হাসপাতালে স্থানান্তরীত করা হয়েছে।

রবিবার (৮ জুলাই) দুপুরে উপজেলার মাহমুদ উস সামাদ ফারজানা চৌধূরী গার্লস স্কুল এন্ড কলেজে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় পুরো ফেঞ্চুগঞ্জ জুড়ে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

মাহমুদ উস সামাদ ফারজানা চৌধূরী গার্লস স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ক্রিরিটি ভুষণ আচার্য্য জানান, কলেজের মাধ্যমিক শাখায় অর্ধ-বার্ষিকী পরীক্ষা চলছিল। রবিবার (০৮ জুলাই) বেলা ১ টায় হঠাৎ একটি বিকট শব্দ শুনে বের হয়ে দেখি কলেজের পশ্চিম পাশের সিলেট-মৌলভীবাজার সড়ক দিয়ে সাইলেনসারবিহীন একটি মোটর সাইকেল নির্বিঘ্নে দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে। এ সময় পরীক্ষারত শিক্ষার্থীরা ভূমিকম্প ভেবে ভয়ে আতংকে দৌড়াদৌড়ি শুরু করে একে অপরের গায়ে পড়ে আহত ও অজ্ঞান হয়ে যায়।

একপর্যায়ে কলেজের শিক্ষক, কর্মচারী ও অপর শিক্ষার্থীদের সহায়তায় ৬ শিক্ষার্থীকে আহত অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। আহত শিক্ষার্থীরা হলো- তানিয়া আক্তার, রুমা বেগম, ফাইমা বেগম, নাইমা বেগম, তাসলিমা ও শিমা বেগম।
হাসপাতালের দ্বিতীয় তলায় মহিলা ওয়ার্ডে সরেজমিন গিয়ে দেখা যায় কলেজের শিক্ষক শিক্ষার্থীদের ভীড়। এ সময় চিকিৎসা দিচ্ছিলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিএইচএ ডা. শফিকুল আলম।

ডাক্তার শফিকুল জানান, শিক্ষার্থীদের ভয়ে এমন অবস্থা হয়েছে। তবে ১ জনের মাথায় আঘাত ও ১ জনের সাইকোলজিক্ব্যাল সমস্যা দেখা দেয়ায় ২ শিক্ষার্থীকে সিলেট ওসমানী হাসপাতালে স্থানান্তরীত করা হয়েছে। অন্যান্যদের এখানেই চিকিৎসা দেয়া হচ্ছে।