প্লেন ছাড়তে আরও দেরি হবে শুনেই পাইলটকে চড়!

0
0
ছবি : ফুটেজ থেকে নেওয়া

সকাল ৭টা ৪০ মিনিটের ফ্লাইট মধ্যদুপুরেও ছাড়েনি। আনুমানিক ১৮৫ জন যাত্রী ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করছিলেন। ঠিক এমন সময় যাত্রীদের উদ্দেশে ‘প্লেন ছাড়তে আরও দেরির’ কথা জানিয়েছিলেন এক পাইলট। এমন ঘোষণা শুনে কজনের মাথা ঠিক থাকে? তেমনি নিজেকে ধরে রাখতে পারেননি সাহিল কাটারিয়া নামের এক যাত্রী। রাগে-ক্ষোভে পাইলটকে চড় মারতে শুরু করেন তিনি।

সম্প্রতি এ ঘটনার একটি ভিডিও ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। ঘটনাটি ভারতের ইন্ডিগো এয়ারের। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, প্লেনটি উড্ডয়নের জন্য প্রথম যে পাইলটকে প্রস্তুত রাখা হয়, তিনি নির্ধারিত সময়ে হাজির হতে পারেননি। তার পরিবর্তে নতুন পাইলট আনা হয়।

পরে নতুন পাইলট প্লেন ছাড়তে ঘণ্টাখানেক দেরি হবে— এমন ঘোষণা দিলে পেছনের সারিতে বসা সাহিল কাটারিয়া ওই পাইলটকে চড় মারেন। অবশ্য বিকাল ৫টা ৩৫ মিনিটে ফ্লাইটটি বিমানবন্দর ছেড়ে যায়। অপরদিকে পাইলটকে চড় মারায় সাহিলকে গ্রেপ্তার করা হয় এবং তিনি জামিনে মুক্তি পেয়েছেন।

এ ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় দেখার পর এক্স হ্যান্ডেলে এক নেটিজেন লিখেছেন, প্লেন দেরিতে ছাড়ার ক্ষেত্রে পাইলট বা ক্রু’র দোষ কী? তারা শুধু তাদের দায়িত্ব পালন করেন। ওই ব্যক্তিকে কখনো প্লেনে উঠতে দেওয়া উচিত নয়।