প্রথম দিনেই ৫১ কোটির ব্যবসা করল ‘পাঠান’

0
0

মুক্তির প্রথম দিনেই রেকর্ড পরিমাণ আয় করেছে বলিউড সিনেমাপ্রেমীদের জন্য ২০২৩ সালের সবচেয়ে প্রত্যাশিত সিনেমা শাহরুখ খান ও দীপিকা পাডুকোন অভিনীত ‘পাঠান’।

যশরাজ ফিল্মস প্রযোজিত এই সিনেমার হিন্দি ভার্সনের বুধবারের (২৫ জানুয়ারি) আয় ৫১ কোটি রুপি বলে জানিয়েছে হিন্দুস্তান টাইমস।

এখন পর্যন্ত প্রথম দিনে সবচেয়ে বেশি ব্যবসা করেছে দক্ষিণী ছবি ‘কেজিএফ-চ্যাপ্টার ২’, ৫৩ কোটি ৯৫ লাখ ছিল সিনেমাটির প্রথম দিনের আয়। তবে পাঠানও বেশ টক্করই দিল আয়ের হিসেবে।

বক্স হিসেবের তথ্য বলছে, বুধবার ‘ওয়াইআরএফ স্পাই ইউনিভার্স-এর এই সিনেমা যা আয় করে তাতে ছাড়িয়ে গেছে ‘ওয়ার’, ‘থাগস অফ হিন্দুস্তান’, ‘ভারত’ ছবির প্রথম দিনের উপার্জন।

এর মাধ্যমে প্রতিদ্বন্দ্বী হৃতিক রোশন, আমির খান, সালমান খানকে টেক্কা দিয়েই ক্ষান্ত নয় ‘পাঠান’, নিজের ছবি ‘হ্যাপি নিউ ইয়ার’, ‘চেন্নাই এক্সপ্রেস’কেও বলে বলে গোল দিয়েছেন শাহরুখ। এসব সিনেমার প্রথম দিনের ব্যবসার অঙ্ক ছিল ৪৪ কোটি ৯৭ লাখ ও ৩৩ কোটি ১২ লাখ। ওই দুই ছবিতেও শাহরুখের সঙ্গে জুটি বেঁধেছিলেন ‘পাঠান’-এর রুবিনা, দীপিকা পাড়ুকোন।

সিনেমা মুক্তির আগেই গত ডিসেম্বরের মাঝামাঝি প্রকাশ পায় ‘পাঠান’ এর প্রথম গান ‘বেশরম রঙ’। প্রকাশের পর থেকেই গানটি ঝড় তোলে নেট দুনিয়ায়।

গানটিতে শাহরুখ-দীপিকার লুক ও রসায়নে মুগ্ধ হয়েছেন দর্শকরা। তবে দীপিকার পোশাক নিয়ে আপত্তি তুলে সিনেমাটি নিষিদ্ধের হুমকিও দেন ভারতের মধ্য প্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র।

সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময়কার একটি ভিডিও পোস্ট করে মন্ত্রী তখন ক্যাপশনে লেখেন, ‘পোশাকগুলো অত্যন্ত আপত্তিকর এবং গানটি একটি নোংরা মানসিকতা থেকে দৃশ্যায়ন করা হয়েছে।’

‘বেশরম রঙ’ গানে কখনও বিকিনি তো কখনও মনকিনিতে ঝড় তুলেছেন দীপিকা। তার হট অবতার দেখে ভক্তরা মুগ্ধতা প্রকাশ করেছেন।

পাঠান-এ গুপ্তচরের ভূমিকায় দেখা যায় শাহরুখকে। গুরুত্বপূর্ণ দুই ভূমিকায় রয়েছে দীপিকা ও জন আব্রাহাম। সিনেমাটি পরিচালনা করেছেন সিদ্ধার্থ আনন্দ।

দীর্ঘ চার বছর পর পাঠান দিয়ে বড় পর্দায় ফিরলেন শাহরুখ খান। বুধবার হিন্দি, তামিল, তেলেগু ভাষায় প্রেক্ষাগৃহে মুক্তি পায় সিনেমাটি।