ছয় জেলায় ‘বন্দুকযুদ্ধে’ ৮ মাদক ব্যবসায়ী নিহত

ছবি : প্রতীকী

দেশব্যাপী চলমান মাদকবিরোধী অভিযানে পুলিশ ও র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ সোমবার ৮ জন নিহত হয়েছেন। সোমবার রাত সাড়ে ১২টা থেকে ভোর পর্যন্ত এসব বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

নিহতদের মধ্যে যশোর ৩ এবং টাঙ্গাইল, রাজশাহী, চুয়াডাঙ্গা, নরসিংদী ও ঝিনাইদহে ১ জন করে নিহত হয়েছে। নিহত ব্যক্তিরা সবাই মাদক ব্যবসার সঙ্গে জড়িত ছিল বলে জানিয়েছে আইনশৃঙ্গলা বাহিনী। এ সময় বিপুল পরিমাণ অস্ত্র ও মাদক উদ্ধারের কথাও জানানো হয়েছে।

যশোর :
যশোরে পৃথক দুটি স্থানে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে গুলিবিদ্ধ হয়ে তিনজন নিহত হয়েছেন। সোমবার রাত সাড়ে ৩টার দিকে যশোর শহরতলীর শেখহাটি ও খোলাডাঙ্গায় এ ‘বন্দুকযুদ্ধে’র ঘটনা ঘটে।

টাঙ্গাইল :
এদিকে সোমবার রাত সাড়ে ১২টার দিকে টাঙ্গাইলের ঘাটাইলে মাদকবিরোধী অভিযানকালে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ আবুল কালাম আজাদ নামে এক মাদক বিক্রেতা নিহত হয়েছেন। ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, ম্যাগজিন, তিন রাউন্ড গুলি, ১৫শ পিস ইয়াবা এবং একশ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়েছে।

ঝিনাইদহ :
ঝিনাইদহের কালিগঞ্জ-নলডাঙ্গা সড়কের সড়কের নরেন্দ্রপুর এলাকায় সোমবার রাত দেড়টার দিকে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ছবদুল মন্ডল (৪৫) নামে এক মাদক বিক্রেতা নিহত হয়েছেন। এ ঘটনায় র‌্যাবের তিন সদস্য আহত হয়েছেন। তাদের কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। ঘটনাস্থল থেকে একশ বোতল ফেনসিডিল, ১৫০ পিস ইয়াবা, ২ রাউন্ড গুলিসহ একটি নাইন এমএম পিস্তল উদ্ধার করা হয়েছে।

চুয়াডাঙ্গা :
চুয়াডাঙ্গায় সোমবার রাত পৌনে ১টার দিকে জীবননগর উপজেলার উথলী গ্রামের সন্যাসীতলা মাঠের মধ্যে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে জনাব আলী (৩২) নামে এক চিহ্নিত মাদক বিক্রেতা নিহত হয়েছেন। এসময় পুলিশ ঘটনাস্থল থেকে একটি শটগান, দু’টি কার্তুজ, ৩টি রামদা এবং এক বস্তা ফেনসিডিল উদ্ধার করেছে।

রাজশাহী :
সোমবার রাত ১২টার দিকে রাজশাহীর বেলপুকুর থানার ছোট জামিরা এলাকায় র‌্যাব-৫ এর সঙ্গে একদল মাদক পাচারকারীর গুলি বিনিময় হয়। এতে এক মাদক বিক্রেতা গুলিবিদ্ধ অবস্থায় হাসপাতালে নিহত হয়। এ সময় বিপুল পরিমাণে ইয়াবা, অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়।

নরসিংদী :
নরসিংদীর পলাশে সন্দেহভাজন মাদক ব্যবসায়ীদের সঙ্গে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) ‘বন্দুকযুদ্ধ’ হয়েছে। এতে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। জানা যায়, নিহত ব্যক্তির নাম ইমান আলী (৩৩)। তিনি নরসিংদীর শীর্ষ মাদক ব্যবসায়ী। থানায় তার বিরুদ্ধে অন্তত ১১টি মামলা রয়েছে। বেশ কিছুদিন ধরে পলাতক ছিলেন তিনি। এছাড়াও ঘটনাস্থল থেকে গুলিসহ আগ্নেয়াস্ত্র ও বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়েছে বলে জানায় র‍্যাব।

প্রসঙ্গত, এর আগে রোববার দেশের ছয় জেলায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে পৃথক ‘বন্দুকযুদ্ধে’ ৬ জন নিহত হয়েছে। জেলাগুলো হলো- ময়মনসিংহ, বরিশাল, ফেনী, যশোর, দিনাজপুর ও টাঙ্গাইল।