পিঠা উৎসব বাঙালি সংস্কৃতির অবিচ্ছেদ্য অংশ : আজম খান

0
0

সিলেট সিটি কর্পোরেশনের সাবেক ভারপ্রাপ্ত মেয়র ও বর্তমান ২৭নং ওয়ার্ডের কাউন্সিলর মো. আজম খান বলেছেন, পিঠা উৎসব বাঙালি সংস্কৃতির অবিচ্ছেদ্য অংশ। যুগ যুগ ধরে বাংলাদেশের মানুষ শীতের মৌসুমে বিভিন্ন রকমের পিঠা তৈরি করে থাকেন। স্মাইল লার্নিং সেন্টারের আজকের পিঠা উৎসব ও সাংস্কৃতিক সন্ধ্যা নতুন প্রজন্মকে আরো উৎসাহিত করবে।

স্মাইল লার্নিং সেন্টার আয়োজিত পিঠা উৎসব ও সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এই কথাগুলো বলেন।

শুক্রবার (৩ফেব্রুয়ারি) বিকাল ৩টায় সিলেট নগরীর ৪০নং ওয়ার্ডের আলমপুরে স্মাইল লার্নিং সেন্টারের স্থায়ী ক্যাম্পাসে বার্ষিক এই উৎসব ও সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়।

স্মাইল লার্নিং সেন্টারের প্রতিষ্ঠাতা আব্দুল কুদ্দুস রুবেল’র সভাপতিত্বে ও শিক্ষক সজল মালাকারের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা এড. রফিকুল হক, বিশিষ্ট সমাজসেবী মুজিবুর রহমান, আব্দুল মন্নান। স্বাগত বক্তব্য রাখেন স্বেচ্ছাসেবী শাহরিয়ার রহমান, স্মাইল লার্নিং সেন্টার এর ছাত্রী জান্নাতুল ফেরদৌস চৌধুরী।

এ সময় উপস্থিত ছিলেন, বিশিষ্ট সমাজসেবী আবুল হাসনাত, নাজিম উদ্দিন, আব্দুল হাছিব, নাজমুল হক, স্মাইল লার্নিং সেন্টার প্রধান নুরুল ইসলাম সুমন, শিক্ষক নিলেন্দু তালুকদার, ইংরেজি ভাষা শিক্ষক মাহফুজুর রহমান জামিল, সেলাই প্রশিক্ষক অপি বেগম, প্রাক- প্রাথমিক শিক্ষক রিংকি সরকার, স্বেচ্ছাসেবক ইমদাদুল হক ইমন, আরিফুল ইসলাম, তমন আহমদ, মিজান আহমদ, রিমাদ আহমদ, পলাশ আহমদ, আব্দুল্লাহ, মারুফ আহমদ, সোহাগ আহমদ, সোহাব আহমদ, রাখিয়া আহমদ প্রমুখ।

বিকাল ৩টা থেকে বাহারি পিঠার পসরা সাজিয়ে স্টলগুলো বসে পাশাপাশি আলোচনা সভা ও সন্ধ্যার পর সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে সমাপ্ত হয়।