পরীক্ষার দাবিতে শাবিতে শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি

0
0

পরবর্তী ব্যাচের সঙ্গে কোর্স তোলার সিদ্ধান্ত বাতিল করে পরীক্ষার দাবিতে দ্বিতীয় দিনের মতো অবস্থান কর্মসূচি পালন করেছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের স্নাতকোত্তরের শিক্ষার্থীরা।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন-বি এর সামনে দ্বিতীয় দিনের মতো অবস্থান কর্মসূচি শুরু করেন শিক্ষার্থীরা।

অবস্থান কর্মসূচিতে শিক্ষার্থীরা ‘অমানবিক সিদ্ধান্ত মানি না, মানব না’, ‘আমাদের জীবন থেকে ছয় মাস কেড়ে নেবেন না’, ‘দাবি মোদের একটাই, পরীক্ষায় বসতে চাই’, ‘ছয় মাসের বিলম্ব, পরিবারকে কি বলবো?’, ‘আমাদের দাবি আমাদের দাবি, মানতে হবে মানতে হবে’ ইত্যাদি স্লোগান দেন।

এ বিষয়ে বাংলা বিভাগের স্নাতকোত্তরের শিক্ষার্থী শেখ দেলোয়ার হোসেন বলেন, আমরা আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত অবস্থান কর্মসূচি থেকে সরবো না। ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছি। বুধবার (২০ সেপ্টেম্বর) দুপুরে এ আল্টিমেটাম শেষ হবে। এর আগে যদি কোনো ইতিবাচক সিদ্ধান্ত না আসে আমরা পরবর্তী পদক্ষেপে এগিয়ে যাব। আমাদের পরীক্ষা নেওয়ার দাবি প্রশাসনের মেনে নেওয়া উচিত।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. মো. রাশেদ তালুকদার সাংবাদিকদের বলেন, শিক্ষার্থীদের সঙ্গে বসে তাদের অবস্থান কর্মসূচির কারণ জেনেছি। এ বিষয়ে তো আমি সিদ্ধান্ত নিতে পারবো না। তবে নিয়মের ভেতরে থেকে আমার যা করার তা করবো।