পরিবেশ রক্ষায় বৃক্ষরোপণের বিকল্প নেই : মেয়র বিশ্বজিৎ রায়

দিরাই পৌরসভার মেয়র বিশ্বজিৎ রায় বলেন, পরিবেশ রক্ষায় বৃক্ষরোপণের বিকল্প নেই। সহজ মানুষের এই উদ্যোগকে স্বাগত জানিয়ে তিনি বলেন, গাছ শুধু পরিবেশ নয় জীবন রক্ষায়ও অপরিহার্য। তাই বৃক্ষরোপণের ক্ষেত্রে আমাদের সকলকে গুরুত্ব দিতে হবে।

রোববার (৩১ জুলাই) সকাল ১১টায় এ কার্যক্রম উদ্বোধন কালে তিনি এসব কথা বলেন।

দিরাই পৌরসভাস্থ সুরঞ্জিত সেনগুপ্ত পলিটেকনিক ইন্সটিটিউটে বনজ ফলজ ও ঔষধি গাছের ৫৫টি চারা রোপণ করা হয়।

ফেইসবুক ভিত্তিক লাইভ অনুষ্ঠান সহজ মানুষের ৭০০ তম পর্ব পূর্তি উপলক্ষে সহজ মানুষ পরিবার দিরাইয়ের পক্ষ থেকে এসব গাছের চারা রোপণ করা হয়েছে।

এসময় আরো উপস্থিত ছিলেন, দিরাই প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক যুগান্তর প্রতিনিধি জিয়াউর রহমান লিটন, সুরঞ্জিত সেনগুপ্ত মহিলা কলেজের প্রভাষক আরিফুল ইসলাম, দিরাই সহজ মানুষ পরিবারের অন্যতম সদস্য জয়ন্ত কুমার সরকার, দীপিকা দাস, দীপ্তি তালুকদার, জাতীয় পুরস্কার প্রাপ্ত শিশুশিল্পী মহাশ্বেতা তালুকদার রাই, অয়ন তালুকদার জিৎ, রাজ তালুকদার প্রমুখ।

সহজ মানুষ অনলাইন লাইভ অনুষ্ঠানের সঞ্চালক ও পরিচালক খ্যাতনামা আবৃত্তিকার ও কবি রবিশংকর মৈত্রীর প্রাণবিক পৃথিবীর জন্য প্রার্থনা বইয়ের মূল প্রবন্ধ প্রাণবিক পৃথিবীর জন্য প্রার্থনা এই প্রতিপাদ্যকে সামনে রেখে এ বৃক্ষরোপণ কার্যক্রম হাতে নেয়া হয়েছে।

সাংবাদিক ও সংস্কৃতিকর্মী জয়ন্ত কুমার সরকার বলেন, ফ্রান্স প্রবাসী রবিশংকর মৈত্রী এ দেশে থাকাকালীন সময়ে একজন জাতীয় মানের সঞ্চালক ও আবৃত্তি শিল্পী ছিলেন। করোনাকালীন সময়ে উনি সহজ মানুষ নামে ফেইসবুক লাইভ শুরু করেন। এটি সময়ের পরিক্রমায় আজ ৭০০তম পর্ব অতিক্রম করছে। যার মাধ্যমে সারাবিশ্বে ছড়িয়ে থাকা বাংলা ভাষাভাষী শিল্পী ও সংস্কৃতি কর্মীদের মধ্যে অপূর্ব এক মেলবন্ধন সৃষ্টি করেছেন।