নড়াইলে সাম্প্রদায়িক হামলায় গ্রেপ্তার ৫

নড়াইলের লোহাগড়া থানার দিঘলিয়া গ্রামের সাহাপাড়ায় ধর্মীয় অবমাননামূলক মন্তব্যের অভিযোগে এনে সাম্প্রদায়িক হামলার ঘটনায় পাঁচজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

রোববার (১৭ জুলাই) রাতে ও সোমবার (১৮ জুলাই) সকালে তাদের লোহাগাড়া থানার বিভিন্ন এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন- মো. সাইদ শেখ, মো. রাসেল মৃধা, কবির গাজী, রেজাউল শেখ ও মো. মাসুম বিল্লাহ। তারা লোহাগড়া থানার বিভিন্ন এলাকার বাসিন্দা।

পাঁচজনের গ্রেপ্তারের তথ্য নিশ্চিত করে লোহাগড়া থানার উপ-পরিদর্শক (এসআই) ও মামলার তদন্ত কর্মকর্তা মিজানুর রহমান জানান, ঘটনার দিনের ভিডিও ফুটেজ দেখে এই পাঁচ অভিযুক্তকে গ্রেপ্তার করা হয়েছে।

এসআই মিজানুর রহমান বলেন, গ্রেপ্তার পাঁচজনকে সাতদিনের রিমান্ডের আবেদনসহ আদালতে পাঠানো হচ্ছে। ঘটনার দিন জনরোষ সৃষ্টি ও হামলার সঙ্গে জড়িত ছিলেন তারা।

এর আগে রোববার (১৭ জুলাই) রাতে বাড়িঘর ও দোকান ভাঙচুর এবং দুটি মন্দিরে হামলার ঘটনায় লোহাগড়া থানার এসআই মাকরুফ রহমান বাদী হয়ে অজ্ঞাতনামা ২৫০ ব্যক্তির বিরুদ্ধে মামলা করেন। ওই মামলার পরই গ্রেপ্তার অভিযানে নামে পুলিশ।

এ নিয়ে এই ঘটনায় দুটি মামলা করা হয়েছে। এর আগে ১৬ জুলাই রাতে দিঘলিয়া গ্রামের সালাহ উদ্দীন কচি বাদী হয়ে আকাশ সাহার বিরুদ্ধে ধর্ম অবমাননার মামলা করেছিলেন। এ মামলায় তাকে গ্রেপ্তার করেছে পুলিশ। বর্তমানে তিনি তিনদিনের রিমান্ডে রয়েছেন।