‘নিজেকে না জানলে মানুষ পরিপূর্ণ হয়ে ওঠে না’

স্কলার্সহোমে বার্ষিক সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত

বিশিষ্ট সাংস্কৃতিক ব্যাক্তিত্ব সুনির্মল কুমার দেব মীন বলেছেন, ৫২-তে আমরা জাগ্রত হয়েছিলাম, পেয়েছিলাম মাতৃভাষা। ৭১-এ আমরা জাগ্রত হয়ে অর্জন করেছি স্বাধীনতা। আজকের শিক্ষার্থীরা যদি জাগ্রত হয়, তবে বাংলাদেশের সমৃদ্ধি কেউ দাবিয়ে রাখতে পারবে না। তাই সকল শিক্ষার্থীকে জাগ্রত হতে হবে। নিজেকে ছোট ভাবা যাবে না। নিজেকে জানতে ও বুঝতে হবে। নিজেকে না জানলে মানুষ কখনোই পরিপূর্ণ হয়ে ওঠে না।

স্কলার্সহোম শাহী ঈদগাহ ক্যাম্পাসের বার্ষিক সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বৃহস্পতিবার (২৮ জুলাই) দুপুরে ক্যাম্পাস অডিটোরিয়ামে অধ্যক্ষ লে. কর্ণেল (অব.) মুনীর আহমেদ কাদেরীর সভাপতিত্বে সাংস্কৃতিক প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়।

ইংরেজি বিভাগের প্রভাষক কামরুল হক জুয়েল ও শিক্ষার্থী খন্দকার মুমতাহিনা নার্গিস মিথির সঞ্চালনায় প্রতিযোগিতার বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন বাংলা বিভাগের প্রভাষক মীনাক্ষি সাহা ও সুদীপ্তা দাস, গণিত বিভাগের স্বপ্না রাণী রায় এবং পদার্থবিদ্যা বিভাগের সুমিত কুমার দে।

সাংস্কৃতিক প্রতিযোগিতায় দেশাত্মবোধক গান বিভাগে ১ম, ২য় ও ৩য় স্থান অর্জনকারীরা হলেন যথাক্রমে প্রিয়তা দেব, স্বপ্নীল রায় ও মো. রুবাব আমিন। রবীন্দ্র সংগীতে বিজয়ীরা হলেন- জাওয়াতা আফনান রোজা, অপরাজিতা রায় ও অনন্যা দাস পূর্বা। নজরুল সংগীতে ১ম স্থান রাম কল্লোল ভট্টাচার্য, ২য় স্থান রাকিবুল ইসলাম ও ৩য় স্থান অর্জন করেন সত্যম রায়।