নিউ ইয়র্কে এক বাংলাদেশী শিক্ষার্থী ৪ দিন ধরে নিখোঁজ

নিউ ইয়র্কে ৪ দিন ধরে এক বাংলাদেশি শিক্ষার্থী নিখোঁজ রয়েছে। নিখোঁজ হবার ৪ দিন পরও বাংলাদেশি বংশোদ্ভূত স্কুল শিক্ষার্থী মোহাম্মদ তানভির হোসেনের সন্ধান পায়নি নিউ ইয়র্ক পুলিশ।

বুধবার নিখোঁজ তানভিরের বাবা জাতীয় পার্টির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আলতাফ হোসেন সংবাদ সম্মেলনে সন্তানের প্রত্যাবর্তনে সহযোগিতার দাবি জানিয়েছেন।

তানভির হোসেন নিউ ইয়র্ক সিটির ব্রুঙ্কসে লুইস অ্যান্ড ক্লার্ক স্কুলের একাদশ গ্রেডে পড়াশোনা করছিলেন। গত রোববার বিকাল থেকে তার কোনো খোঁজ পাওয়া যাচ্ছে না। বৃহস্পতিবার রাত অবধি তানভির নিখোঁজের কোনো ক্লু পায়নি পুলিশ।

তানভিরের বাবা আলতাফ হোসেন বলেন, “গত রোববার বিকাল সাড়ে ৪টার সময় আমার সাথেই বাসা থেকে চুল কাটতে বের হয় তানভির। সেলুনে পৌঁছার পর সে আজ চুল কাটবে না জানায়। বাসায় ফিরতে চায়। আমি সেলুনে ঢুকে চুল কাটার পর বাসায় ফিরে দেখি তানভির নেই। অপেক্ষা করি রাত সাড়ে ১১টা পর্যন্ত।”

আলতাফ বলেন, “আমরা দীর্ঘদিন ধরে ব্রুঙ্কসের ২৮৯৪, ব্রিজ অ্যাভিনিউতে সপরিবারে বসবাস করছি। তানভিরের সবকিছু চেনাজানা। তাই তার ফেরার অপেক্ষায় ছিলাম। কিন্তু সে না ফেরায় ৯১১-এ ফোন করি। নিখোঁজ রিপোর্ট করেছি। পরদিন পুলিশ বাসায় এসেছিল। ডিটেকটিভ মাঠে নেমেছে। যে স্থান থেকে নিখোঁজ হয়েছে, সেখান থেকে ৫ ব্লক পর্যন্ত তানভির হেঁটে যাবার ভিডিও ফুটেজ পাওয়া গেছে আশপাশের সিসিটিভি থেকে। তারপরই সে উধাও।”

তানভিরের বাবা আলতাফ জানান, শুক্রবার দুপুরে প্রবাসীরা ব্রুকসে মানববন্ধন করবেন। নিখোঁজ হবার আগে তানভিরের কাছে তেমন কোনো নগদ অর্থও ছিল না বলে জানান তিনি।

তানভিরের বাবা বলেন, “স্কুলে কিংবা চলতি পথে কখনও কারো সাথে তানভিরের বিবাদ হয়েছে বলেও শুনিনি। তাই আমরা শঙ্কিত। আমি চাই তানভিরের প্রত্যাবর্তন।”