সিলেট ভয়েস ডটকম’র আত্মপ্রকাশ

বেশ কয়েকদিন থেকে পরীক্ষামূলক সম্প্রচারে থাকার পর ‘সংবাদ.অনুসন্ধান.পর্যালোচনা’ এই স্লোগান নিয়ে আনুষ্ঠানিক আত্মপ্রকাশ করলো অনলাইন নিউজ পোর্টাল sylhetvoice.com।

মঙ্গলবার (১৫ মে) বিকাল ৫টায় সিলেটের একটি অভিজাত রেস্টুরেন্টের কনফারেন্স হলে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে অনলাইন নিউজ পোর্টালটি আনুষ্ঠানিক যাত্রা শুরু করে।

sylhetvoice.com এর আত্মপ্রকাশ অনুষ্ঠানে সুহৃদ হয়ে প্রচণ্ড ঝড় বৃষ্টির বাধা উপেক্ষা করে অনুষ্ঠানস্থলে আসেন সিলেটের বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ। বৃষ্টির কারণে অতিথিদের উপস্থিতিতে কিছুটা বিলম্ব হলেও সময়ে সময়ে প্রাণবন্ত হয়ে ওঠে অনুষ্ঠানস্থল। এসময় সিলেটভয়েসডটকম তার কাঙ্খিত লক্ষ্যে পৌঁছার জন্য শুভকামনা জানানোর পাশাপাশি নিজেকে সিলেটভয়েসের পাশে থাকার প্রত্যয় এবং আগামীর অগ্রযাত্রায় অনুপ্রেরণা ও সাহস যোগান তাঁরা।

বক্তব্য রাখছেন এসএমপির অতিরিক্ত উপ পুলিশ কমিশনার মুহম্মদ আব্দুল ওয়াহাব।

সিলেট ভয়েস পরিবারের ফাহমিদা উর্মীর সঞ্চালনায় এবং পোর্টালটির সম্পাদক সৈয়দ রাসেলের স্বাগত বক্তব্যের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে নানা দিকনির্দেশনামূলক বক্তব্য দেন সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার মুহম্মদ আব্দুল ওয়াহাব। তিনি বলেন- অপ্রকাশিত সত্যকে প্রকাশিত করাই হচ্ছে সাংবাদিকদের কাজ। এ বিষয়টি মাথায় রেখেই সিলেট ভয়েস কাজ করে যাবে। আর এ কাজে কোনো বাধা আসলে সবসময় সাংবাদিকদের পাশে থাকবে সিলেট মেট্রোপলিটন পুলিশ।

এছাড়া আসন্ন রমজান মাসে বড় অংকের অর্থ বহনের ক্ষেত্রে মানুষ যাতে পুলিশের সহযোগীতা চায়, এ নিয়ে সিলেট ভয়েস তাদের লেখনির মাধ্যমে মানুষকে সচেতন করবে বলে আশা প্রকাশ করেন।

অনুষ্ঠানে ‘দৈনিক সিলেটের দিনরাত’র প্রধান সম্পাদক জ্যেষ্ঠ সাংবাদিক আল আজাদ বলেন- ২০১০ এর দিকে প্রথম অনলাইন নিউজ পোর্টালের যে অগ্রযাত্রা শুরু হয়েছে দিনে দিনে তা বাড়ছে। এ যাত্রায় শামিল হয়েছে সিলেটের অসংখ্য নিউজ পোর্টাল। কিন্তু দু’একটি ছাড়া মানের দিক থেকে কারো অগ্রগতি হয়নি। সুন্দর ও পরিচ্ছন্ন উপস্থাপনার মাধ্যমে সিলেট ভয়েস অনেক দূর এগিয়ে যাবে বলে তিনি প্রত্যাশা ব্যাক্ত করেন।

এ সময় মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম কোনো দলের প্রতি অনুগত না থেকে বাস্তবভিত্তিক ও বস্তুনিষ্ট সংবাদ প্রচারে সিলেট ভয়েসকে সচেষ্ট থাকার পরামর্শ দেন।

বক্তব্য রাখছেন জ্যেষ্ঠ সাংবাদিক আল আজাদ।

অনুষ্ঠানে সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শাহ দিদার আলম নবেল বলেন- একসময় অনলাইন পত্রিকা ভূইফোঁড় সাংবাদিকদের দখলে ছিলো। কিন্তু আজ অনলাইন পত্রিকাগুলো মূল ধারার সাংবাদিকদের দখলে। পেশাদারিত্ব দিয়েই এ অগ্রযাত্রা আরো তরান্বিত হবে এবং কর্মতৎপরতা দিয়ে সিলেট ভয়েস তার অভিষ্ট লক্ষ্যে পৌঁছবে।

এছাড়া সিলেট ভয়েসের লক্ষ্য ও আগামীর ভাবনা নিয়ে বক্তব্য রাখেন- বার্তা সম্পাদক রাজীব রাসেল।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- দৈনিক যুগভেরী পত্রিকার নির্বাহী সম্পাদক ও লেখক অপূর্ব শর্মা, এসএ টিভির সিলেট ব্যুরো প্রধান আব্দুল আলিম শাহ, সম্মিলিত সাংস্কৃতিক জোট সিলেট’র সহ সভাপতি শামসুল আলম সেলিম, ইলেকট্রিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশনের (ইমজা) সভাপতি আশরাফুল কবির, সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সহযোগী অধ্যাপক প্রনব কান্তি দেব, সম্মিলিত নাট্য পরিষদের সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত, নারী নেত্রী ইন্দ্রনী সেন শম্পা, কবি আহমদ শামসুদ্দিন, সৃজনশীল গ্রন্থ প্রকাশক রাজীব চৌধুরী প্রমুখ।

এরপর সিলেটভয়েসডটকম’র প্রকাশক সেলীনা চৌধুরীর সমাপনীর বক্তব্যের মাধ্যমে আলোচনা পর্ব শেষ হয়।

আলোচনা পর্ব শেষে অতিথিবৃন্দের উপস্থিতিতে নিউজ পোর্টাল থেকে ‘পরীক্ষামূলক সম্প্রচার’ বাক্যটি তুলে দিলে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে সিলেটভয়েসডটকম।

বক্তব্য রাখছেন মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম।

অনুষ্ঠানে অন্যান্যের উপস্থিত ছিলেন- সিলেট জেলা প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি মনিরুজ্জামান মনির, এটিএন নিউজের সিলেট ব্যুরো প্রধান সজল ছত্রী, ডিবিসি নিউজের সিলেট ব্যুরো প্রধান প্রত্যুষ তালুকদার, দৈনিক বণিক বার্তা ও চ্যানেল নাইন এর সিলেট প্রতিনিধি দেবাশীষ দেবু, ব্যবসায়ী তাজেল আহমদ চৌধুরী, ব্যাংকার মুসলেহ আহমদ চৌধুরী মাসুম, কলেজ শিক্ষক ফাহিম আহমদ চৌধুরী, উইমেন্স ওয়ার্ডসের সম্পাদক অদিতি দাস, তাহমিনা চৌধুরী, সিলেটটুডেটুয়েন্টিফোর’র স্টাফ রিপোর্টার দেবকল্যাণ ধর বাপন, শুভ ধর, সংস্কৃতিকর্মী উত্তরা সেন পম্পা, তাহমিনা আহমেদ ও সিলেট ভয়েসের লোগো ডিজাইনার অরূপ বাউল প্রমুখ।

সিলেট ভয়েস পরিবারের মধ্যে আরো উপস্থিত ছিলেন- সহ বার্তা সম্পাদক দ্বোহা চৌধুরী, সিনিয়র রিপোর্টার জাহিদুল ইসলাম, স্টাফ রিপোর্টার শাহ শরীফ উদ্দীন, আকাশ দাস, নিখিল চন্দ, স্টাফ ফটোগ্রাফার অস্মিত অভি ও সাইট ডেভলাপার সৌমিত্র ধর সানি।

এদিকে অনুষ্ঠানটি সুন্দরভাবে সম্পন্ন হওয়ায় প্রবাসে থাকা সিলেট ভয়েসের ব্যবস্থাপনা সম্পাদক ফজলে আহমেদ চৌধুরী একলিম সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।