নারী নির্যাতন মামলায় পুলিশের এএসআই কারাগারে!

এসএসআই আবু তাহের (গোল চিহ্নিত)

মৌলভীবাজারে রাজনগর থানার সহকারী উপ পরিদর্শক এসএসআই আবু তাহের (৩২) কে নারী নির্যাতন মামলায় কারাগারে পাঠিয়েছে আদালত।

মঙ্গলবার (২৬ জুন) দুপুরে মৌলভীবাজার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের জামিন আবেদন করলে ট্রাইব্যুনালের বিচারক বেগম শামীমা আফরোজ তার জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন। আবু তাহের নরসিংদী জেলার শিবপুর থানার চাইলতাকান্দি গ্রামের সাদ্দেক ভূইয়ার ছেলে। তাহের সর্বশেষ মৌলভীবাজারের রাজনগর থানায় সহকারী উপ পরিদর্শক (এএসআই) হিসেবে কর্মরত ছিলেন।

মামলা সূত্রে জানা যায়, কমলগঞ্জ উপজেলার ভানুগাছ বাজার এলাকার মৃত নুরুল ইসলামের মেয়ে নাছিমা আক্তার গত বছরের ৩১ জানুয়ারি রাজনগর থানার এএসআই আবু তাহেরের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে নারী ও শিশু নির্যাতন আইন ২০০০ (সংশোধিত ২০০৩) আইনের ৯ (১) ধারায় মামলা দায়ের করেন। এর পর ট্রাইব্যুনাল মামলাটি আমলে নিয়ে সেবছরের ৮ নভেম্বর তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানার আদেশ দেন। এর পর থেকে এএসআই আবু তাহের পলাতক ছিলেন।

সর্বশেষ মঙ্গলবার (২৬ জুন) দুপুরে ট্রাইব্যুনালে উপস্থিত হয়ে আবু তাহের জামিন আবেদন করলে আদালত তা নামঞ্জুর করে তাকে কারাগারে পেরণের নির্দেশ দেয়।

বাদীপক্ষের আইনজীবী মাসুক মিয়া বলেন, এই মামলায় নারী ও শিশু দমন ট্রাইব্যুনাল আসামীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানার আদেশ দেয়ার পর তিনি দীর্ঘ দিন পলাতক ছিলেন। এসময় আদালত তার জামিন না মঞ্জুর করে কারাগারে প্রেরণ করেন।