নর্থ ইস্ট ইউনিভার্সিটির মহান স্বাধীনতা দিবস উদযাপন

বর্ণাঢ্য র‌্যালী, আলোচনা ও সাংষ্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করেছে নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ।

কর্মসূচির অংশ হিসেবে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডাঃ আতফুল হাই শিবলীর নেতৃত্বে এক বর্ণাঢ্য র‌্যালী সকাল ৯টায় তেলিহাওরস্থ ক্যাম্পাস থেকে শুরু হয়ে শহরের বিভিন্ন স্থান অতিক্রম করার পর সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শ্রদ্ধাঞ্জলী অর্পন করে।

প্রফেসর ড. তোফায়েল আহমদ, প্রফেসর ডা. রঞ্জিত কুমার দে, রেজিস্ট্রার সৈয়দ গোলাম কিবরিয়া, সহযোগী অধ্যাপক আহসান হাবিব, সহযোগী অধ্যাপক মো. তানভীর আহমেদ চৌধুরী, সহযোগী অধ্যাপক আবুল হাসানাত ইবনে আবেদীন, প্রক্টর ও সহকারী অধ্যাপক রথিন্দ্র চন্দ্র গোপ, সহকারী অধ্যাপক মো. শামসুল কবীরসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উক্ত র‌্যালিতে অংশগ্রহন করেন।

পরবর্তিতে সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয় অডিটোরিয়ামে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় সভাপতিত্ব করেন উপাচার্য প্রফেসর ড. আতফুল হাই শিবলী।

আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ব্যবসায় প্রশাসন অনুষদের ডীন প্রফেসর ড. তোফায়েল আহমদ, পাবলি হেলথ বিভাগের বিভাগীয় প্রধান ডাঃ রঞ্জিত কুমার দে ও রেজিস্ট্রার সৈয়দ গোলাম কিবরিয়া ।

সভাপতির বক্তব্যে উপাচার্য প্রফেসর ড.আতফুল হাই শিবলী স্বাধীনতা অর্জনের ক্ষেত্রে ধারাবাহিক বিভিন্ন আন্দোলনের কথা উল্লেখ করে বলেন- আজকের যুব সমাজকে স্বাধীনতার অর্জন ধরে রাখতে সচেষ্ঠ থাকতে হবে, কেননা আজ আমাদের সামনে পাক হানাদার বাহিনী নেই কিন্তু আমাদের সমাজে স্বাধীনতার চেতনা বিরোধী বিভিন্ন শক্তির আবির্ভাব ঘটছে। এসময় তিনি স্বাধীনতার সকল বীর শহীদের প্রতি গভীর শ্রদ্ধা জানান।

অনুষ্ঠানের এ পর্যায়ে নর্থ ইস্ট ইউনিভার্সিটি কালচারাল ক্লাবের ২০১৮ সনের জন্য নতুন কমিটি ঘোষণা করা হয় এবং পূর্ববর্তী কমিটির প্রতি ধন্যবাদ জ্ঞাপন করা হয়। সবশেষে নর্থ ইস্ট ইউনিভার্সিটি কালচারাল ক্লাব মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে মনোজ্ঞ সাংষ্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে।