নতুন প্রজন্মকে উদ্ভাবন ও উত্তম চর্চায় এগিয়ে আসতে হবে – বিভাগীয় কমিশনার

সিলেট বিভাগীয় ইনোভেশন শোকেসিং উদ্বোধন

সিলেটের বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ মোশাররফ হোসেন বলেছেন, জনগণের দোরগোড়ায় দ্রুত ও সহজে সেবা প্রদানে গৃহীত উদ্যোগসমূহকে জনসম্মুখে তুলে ধরার জন্য ইনোভেশন শোকেসিং এর আয়োজন করা হয়েছে। এর লক্ষ্য হচ্ছে উদ্ভাবন ও উত্তম চর্চাগুলোকে একত্রিত করা এবং দৃষ্টান্তগুলোকে সারাদেশে ছড়িয়ে দেওয়া। বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীদের ইনোভেশন শোকেসিং-এ সম্পৃক্ত করতে হবে। যাতে করে নতুন প্রজন্মের মধ্যে উদ্ভাবনী চর্চা প্রতিষ্ঠিত হয়।
সিলেট বিভাগীয় কমিশনারের কার্যালয় আয়োজিত সিলেট বিভাগীয় ইনোভেশন শোকেসিং-২০২২ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

মঙ্গলবার (৭ জুন) সকালে সিলেট জেলা স্টেডিয়াম সংলগ্ন মোহাম্মদ আলী জিমনেসিয়ামে বিভাগীয় পর্যায়ে দুই দিনব্যাপী ইনোভেশন শোকেসিং অনুষ্ঠানের উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে সিলেটের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) দেবজিৎ সিংহের সভাপতিত্বে গেস্ট অব অনার হিসেবে বক্তব্য রাখেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আবুল কাশেম মো. মহিউদ্দিন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শেখ মোমেনা মণি, অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিআইজি পদোন্নতিপ্রাপ্ত) পরিতোষ ঘোষ, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) মো. জাকারিয়া, জেলা প্রশাসক মো. মজিবর রহমান, মহানগর আওয়ামী লীগ সভাপতি মাসুক উদ্দিন আহমদ ও সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন আহমদ পিপিএম প্রমূখ।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আবুল কাশেম মো. মহিউদ্দিন বলেছেন, মানুষ যেহেতু তার স্বপ্নের সমান বড়, তাই স্বপ্ন দেখলে বাস্তবায়ন করতে হবে। আমাদের প্রত্যেকটা দপ্তরকে মানুষের সেবা প্রদানের নতুন স্বপ্ন দেখতে হবে। পলিটিক্যাল সাপোর্ট ছাড়া প্রশাসনিক উন্নয়ন সম্ভব নয়।

উদ্বোধনী অনুষ্ঠান পরিচালনা করেন সিলেট জেলা প্রশাসক কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার মৌসুমী মান্নান এবং সেমিনার পর্ব সঞ্চালনা করেন বিভাগীয় কমিশনার কার্যালয়ের সিনিয়র সহকারী নাসরিন চৌধুরী।

ইনোভেশন শোকেসিং-এর প্রথম দিনে উদ্ভাবনী উদ্যোগ উপস্থাপন করে লিডিং ইউনিভার্সিটি, সিলেট মেট্রোপলিটন পুলিশ, জেলা প্রশাসন- সুনামগঞ্জ, সিলেট পলিটেকনিক ইন্সটিটিউট, জেলা প্রশাসন- মৌলভীবাজার, বিভাগীয় সমাজসেবা কার্যালয়, উপজেলা কৃষি অফিস- শান্তিগঞ্জ, জেলা প্রশাসন- সিলেট, পরিচালক (স্বাস্থ্য) এর কার্যালয়- সিলেট বিভাগ, সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-২, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় গোয়াইনঘাট, উপজেলা পরিষদ ও উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় হবিগঞ্জ সদর।