ধর্মীয় সম্প্রীতির বার্তা দিলেন অপু বিশ্বাসরা

0
0

ঈদুল ফিতর উপলক্ষে নতুন বিজ্ঞাপনচিত্র নিয়ে হাজির হয়েছেন জনপ্রিয় চিত্রনায়িকা অপু বিশ্বাস। সম্প্রীতির বার্তা ছড়াতে ও ধর্মীয় সচেতনতামূলক কাজের অংশ হিসেবে ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের একটি প্রকল্পের বিজ্ঞাপনচিত্রের মডেল হয়েছেন তিনি। নতুন এ বিজ্ঞাপনটিতে রয়েছে বিশেষ বার্তা। এরই মধ্যে বাংলাদেশ টেলিভিশন, বেসরকারি টিভি চ্যানেলসহ সোশ্যাল মিডিয়ায় প্রচার হচ্ছে অপুর নতুন বিজ্ঞাপনচিত্রটি।

ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতা বৃদ্ধিকরণ প্রকল্পের এই বিজ্ঞাপনচিত্রে অপুর সঙ্গে মডেল হয়েছেন ত্রিবেণী বিশ্বাস, সাবা রহমান ও সাবরিনা চৌধুরী। এটি তৈরি করেছেন নাঈম অঙ্কন। প্রকল্পের মিডিয়া পরামর্শক প্রতিষ্ঠান হিসেবে কাজ করছে বাংলাঢোল লিমিটেড।

অপু বিশ্বাস বলেন, ‘বাংলাদেশ ধর্মীয় সম্প্রীতির আদর্শ দেশ। এখানে যুগ যুগ ধরে ধর্ম-বর্ণনির্বিশেষে সুখে-দুঃখে সবাই মিলেমিশে আছে। সাংস্কৃতিকভাবেও আমরা ঐক্যবদ্ধ। এই বিষয়টিই গল্পের মাধ্যমে তুলে ধরা হয়েছে বিজ্ঞাপনচিত্রটিতে। এমন অসাধারণ বিষয়ের কাজের সঙ্গে যুক্ত হতে পেরে আমার খুব ভালো লাগছে। ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের সচেতনতা বৃদ্ধিকরণ এই প্রকল্প সফল হোক।’

এই প্রকল্পের পরিচালক আবদুল্লা আল শাহীন বলেন, ‘বাংলাদেশে নিজ নিজ ধর্ম পালন নিয়ে সবাই শান্তিপূর্ণভাবে বসবাস করছে। বিচ্ছিন্নভাবে ধর্মীয় সম্প্রীতির এই সুন্দর পরিবেশ নষ্টের চেষ্টা করা হয়। এই বিষয়ে সবাইকে সচেতন করতেই বিজ্ঞাপনচিত্রটি তৈরি করা হয়েছে।’

এদিকে পয়লা বৈশাখ উপলক্ষে প্রকাশ পেয়েছে অপু বিশ্বাসের ‘লাল শাড়ি’ সিনেমার গান। ‘রঙে রঙে সঙে সঙে’ শিরোনামের গানটিতে ফুটিয়ে তোলা হয়েছে পয়লা বৈশাখের আনন্দ আমেজ। বন্ধন বিশ্বাসের পরিচালনায় এতে অপু বিশ্বাসের বিপরীতে অভিনয় করেছেন সাইমন সাদিক। সিনেমাটি ঈদে মুক্তি পাওয়ার সম্ভাবনা রয়েছে।