দোয়ারায় ইউনিয়ন মুক্তিযুদ্ধ জাদুঘর ও লাইব্রেরি উদ্বোধন

দোয়ারাবাজার উপজেলায় বোগলাবাজার ইউনিয়ন পরিষদে মুক্তিযুদ্ধ জাদুঘর ও লাইব্রেরির উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (১০ জুলাই) দুপুরে মুক্তিযুদ্ধ জাদুঘর ও লাইব্রেরির উদ্বোধন করেন জেলা প্রশাসক মো.সাবিরুল ইসলাম।

উদ্বোধনকালে জেলা প্রশাসক মো. সাবিরুল ইসলাম বলেন, দোয়ারাবাজার উপজেলা হচ্ছে মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত এলাকা। তাই মুক্তিযুদ্ধের স্মৃতি ধরে রাখতে জেলা প্রশাসনের পক্ষ থেকে যতটুকু দরকার তা চেষ্টা চালিয়ে যাওয়া হবে। এ সময় তিনি- প্রতিটি ইউনিয়ন পরিষদে একটি করে মুক্তিযুদ্ধের জাদুঘর ও লাইব্রেরি খোলা হবে বলে ঘোষণা দেন।

তিনি বলেন- সরকার প্রতিটি ইউনিয়ন পরিষদের মাধ্যমে তৃণমূলের ব্যাপক উন্নয়ন সাধন করেছে। স্থানীয় সরকারের অবকাঠামোকে আরো ও শক্তিশালী করতে ইউনিয়ন পরিষদে ডিজিটাল সেন্টার খোলা হয়েছে। এর মাধ্যমে সকল নাগরিক সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে সকলকে আন্তরিকভাবে কাজ করে যেতে হবে।

উদ্বোধন শেষে ইউনিয়ন পরিষদ হলরুমে বোগলাবাজার ইউনিয়ন পরিষদের সম্ভাবনা, সমস্যা ও সমাধান শীর্ষক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

ইউপি চেয়ারম্যান আরিফুল ইসলাম জুয়েলের সভাপতিত্বে ও ইউপি সচিব রুহুল আমিনের পরিচালনায় সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ ইদ্রিস আলী বীর প্রতীক, উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী মহুয়া মমতাজ, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সফর আলী, বোগলাবাজার ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার মো. আব্দুল কাদির, মুক্তিযোদ্ধা আবুল হোসেন (মাষ্টার)।

সভায় অন্যান্যদের মাঝে মান্নারগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আবু হেনা আজিজ, সদর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল বারি, বোগলা রোছমত আলী রাম সুন্দর স্কুল ও কলেজের পরিচালনা কমিটির সভাপতি মিলন খান, মুক্তিযোদ্ধা, ইউপি সদস্য ও এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।